ব্রেকিং নিউজঃ

ব্রাজিলেই দুয়ো শুনলেন নেইমাররা!

ব্রাজিলেই দুয়ো শুনলেন নেইমাররা!
bodybanner 00

ব্রাজিল জাতীয় দলের অনুশীলন দেখতে না পেরে একদল ক্ষ্যাপাটে সমর্থক নির্মম দুয়ো উপহার দিল নেইমারদের। পুলিশি বাধার মুখে তারা ‘৭-১’, ‘৭-১’ বলে স্লোগান দিতে থাকে। নিজেদের দেশে এমন বিদ্রূপ শুনতে হবে তা হয়তো কখনও কল্পনাও করেনি সেলেকাওরা।

২০১৮ বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ার আগে শুক্রবার স্থানীয় দর্শকদের সঙ্গে ব্রাজিল দলের একটা সাক্ষাৎ পর্বের আয়োজন করেছিল দেশটির ফেডারেশন। মাত্র ২০০ জন সমর্থককে অনুশীলন মাঠে আসার অনুমতি দেয়া হয়। কিন্তু গেটের বাইরে জড়ো হয়েছিল অগণিত সমর্থক। পুলিশ তাদের বাধা দিলে সেখানেই বিক্ষোভ করতে থাকে তারা।

এমনকি নিজেদের স্বপ্নসারথিদের দুয়ো দিতেও কার্পণ্য করেনি! নিজেদের আঙ্গিনায় ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে চূর্ণ হয়েছিল ব্রাজিল। ক্ষুব্ধ সমর্থকরা সেই দুঃস্মৃতি টেনে এনেই কটাক্ষ করতে চেয়েছে তাদের জাতীয় দলকে। তেরেসোপোলিসে প্রাথমিক ক্যাম্প শেষে আগামী সোমবার ব্রাজিল দল লন্ডনে উড়ে যাবে।

সেখানে ৮ জুন পর্যন্ত ক্যাম্প চলবে। ক্যাম্পের ফাঁকে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১১ জুন রাশিয়ার বিমান ধরবেন নেইমাররা। আপাতত ব্রাজিলেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত রণকৌশল তৈরিতে ব্যস্ত কোচ তিতে। বিশ্বকাপের প্রস্তুতি শিবিরে তিনি দেখে নিচ্ছেন বিভিন্ন ফর্মেশন।

এরই মধ্যে গত পরশুর অনুশীলনে সবাইকে চমকে দিয়েছেন তিতে। আক্রমণে নেইমার এবং গ্যাব্রিয়েল জেসুসের সঙ্গে কোচ জুড়ে দিয়েছিলেন উইলিয়ানকে। প্রায় এক ঘণ্টা ধরে তারা অনুশীলন করেন। তাহলে কি বিশ্বকাপে ব্রাজিলের আক্রমণভাগে এই ত্রয়ীকে দেখা যাবে? অবশ্য এত তাড়াতাড়ি কোনো সিদ্ধান্তে আসা ঠিক নয়।

যদি উইলিয়ানকে প্রথম একাদশে রাখেন তিতে, সেক্ষেত্রে হয়তো তিনি মিডফিল্ডার রেনাতো আগস্তোকে বাইরে রাখবেন। দলে নিয়ে আসতে পারেন ফিলিপে কুতিনহোকে। বেশ কিছুদিন আগে তিতে বলেছিলেন, ব্রাজিল দলে তার একজন ‘পেসমেকার’ দরকার। আর এই ভূমিকাতে তিতের পছন্দ কুতিনহোই। আগস্তোর জায়গায় কোচ খেলাতে পারেন ফ্রেডকে। রক্ষণেও অদলবদল করতে পারেন তিতে।

বার্সেলোনায় ব্রাজিলিয়ান তারকা নেইমার দারুণ তিনটি মৌসুম কাটিয়েছেন। কিন্তু বার্সার সেরা কোচদের একজন পেপ গার্দিওয়ালার অধীনে খেলা হয়নি নেইমারের। ব্রাজিলিয়ান তারকার কাছে এটা বড় এক আক্ষেপ। আর তাই ক্যারিয়ারের কোন এক পর্যায়ে বর্তমান ম্যানসিটি কোচ গার্দিওয়ালার অধীনে খেলতে চান বলে জানিয়েছেন তিনি। বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখের সাবেক কোচের অধীনে খেলা অনেক উত্তেজনার বলেও মনে করেন তিনি।   নেইমার ২০১৬-১৭ মৌসুমে গার্দিওয়ালাকে প্রশংসা করে তার অধীনে খেলার আগ্রহের কথা জানান। সেই আগ্রহ এখনো আছে জানিয়ে নেইমার বলেন, 'আমি সব সময় গার্দিওয়ালার অধীনে কাজ করতে চেয়েছি। আমি বার্সায় যোগ দিলে ক্লাব ছেড়ে দেন তিনি। আমার সত্যি তার সঙ্গে কাজ করার অনেক ইচ্ছে।'   পিএসজি তারকা নেইমার বর্তমানে ব্রাজিলে দলের সঙ্গে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন। তার পিএসজি ছাড়ার গুঞ্জন চলছে অনেকদিন ধরে। তবে ইনজুরি কাটিয়ে মাঠের নামার অপেক্ষায় থাকা এই তারকা এখন দল বদল নিয়ে কথা বলতে আগ্রহী নন বলেও জানিয়েছেন। ইনজুরির কারণে তিন মাস মাঠের বাইরে থাকা নেইমার রাশিয়া বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট হয়ে উঠছেন বলে ব্রাজিলের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিন অনুশীলনে তিনি অনেকক্ষণ সময় দিয়েছেন ডিফেন্ডার মারকুইনহোস এবং মিরান্দাকে। যদিও তখন থিয়াগো সিলভা বসে ছিলেন মাঠের বাইরে বেঞ্চে। আপাতত ২৩ জনের মধ্যে ১৮ জনকে নিয়ে অনুশীলন শুরু করেছেন তিতে। চোটের জন্য অনুশীলন করতে পারছেন না ডগলাস কস্তা এবং ফ্যাগনার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর লন্ডনে দলের সঙ্গে যোগ দেবেন রিয়াল মাদ্রিদের মার্সোলো, কাসেমিরো এবং লিভারপুলের রবার্তো ফিরমিনো। ওয়েবসাইট।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00