ব্যারিস্টার নাজমুল হুদাকে কারাগারে পাঠানোর নির্দেশ

ব্যারিস্টার নাজমুল হুদাকে কারাগারে পাঠানোর নির্দেশ
bodybanner 00

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার নাজমুল হুদাকে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে ঢাকা বিশেষ জজ আদালত-২-এর বিচারক এইচ এম রুহুল ইমরান তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

‘খবরের অন্তরালে’ নামের একটি সাপ্তাহিক পত্রিকার নাম করে ২ কোটি ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার মামলায় নাজমুল হুদাকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিলেন নিম্ন আদালত। এরপর ২০১৭ সালে তার সাজার মেয়াদ কমিয়ে চার বছরের কারাদণ্ড দেন হাইকোর্ট।

২০১৮ সালের ১৯ নভেম্বর হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করেন সুপ্রিমকোর্ট। সেখানে ৪৫ দিনের মধ্যে নাজমুল হুদাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।

দুই বারের মন্ত্রী নাজমুল হুদা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। পরে বিএনপি থেকে বেরিয়ে তিনি প্রথমে বিএনএফ গঠন করেন। ওই দলও না টিকলে তিনি গঠন করেন তৃণমূল বিএনপি।

একাদশ সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটে যোগ দেন নাজমুল হুদা। কিন্তু জোট থেকে নমিনেশন না পেয়ে ঢাকা-১৭ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে হেরে যান তিনি।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00