ব্রেকিং নিউজঃ

ব্যাটিংয়ে রেকর্ড, ঘুরে দাঁড়ালো বাংলাদেশ

ব্যাটিংয়ে রেকর্ড, ঘুরে দাঁড়ালো বাংলাদেশ
bodybanner 00

অনেক দিন পর ছন্দময় ব্যাটিং। মনে রাখার মতো ব্যাটিং। টাইগারদের ব্যাটিংয়ে আবারও জেগে ওঠলো মিরপুর। হলো নতুন রেকর্ড। তিন অভিজ্ঞ ব্যাটসম্যান সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৩ উইকেটে ১৯৩ রানের বিরাট স্কোর গড়ে তুললো বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে এটা বাংলাদেশের সর্বোচ্চ রানের ইনিংস। ২০০৩ সালে পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে ১৮১ রান করেছিল টাইগাররা। আর দেশের মাটিতে ২০১৪ সালে চট্টগ্রামে ১৬৬ রান করেছিল বাংলাদেশ। শুধু শ্রীলঙ্কার বিপক্ষে নয়, আকজের ১৯৩ রানের ইনিংসটা বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসেরও সর্বোচ্চ।

ব্যাটিংয়ে রেকর্ড, ঘুরে দাঁড়ালো বাংলাদেশ

২০১২ সালে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে ১৯০ রান করেছিল টাইগাররা। এতদিন এটাই ছিল বাংলাদেশের সর্বোচ্চ রানের ইনিংস। মিরপুরে এটা টপকে নতুন দৃষ্টান্ত স্থাপন করলো বাংলাদেশ। পুরো দক্ষিণ আফ্রিকা সফর ছিল দু:স্বপ্নের। সেখানে দাঁড়াতেই পারেননি বাংলাদেশি ব্যাটসম্যানরা। দক্ষিণ আফ্রিকার মতো কঠিন কন্ডিশনে খুব ভালো করার আশা করা যায়নি। তবে সফরটা এতটা খারাপ হবে সেটাও ভাবা যায়নি। দক্ষিণ আফ্রিকার সফরের ফল নেহাৎ দুর্ঘটনা হিসেবে ধরে নিয়েছিলেন অনেকেই। দেশের মাটিতে ত্রিদেশীয সিরিজে ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ফেবারিট মনে করা হয়েছিল বাংলাদেশকে। কিন্তু এ দুটি সিরিজেই আসলো অপ্রত্যাশিত ফল। শ্রীলঙ্কার কাছে বিধ্বস্ত হতে হয় বাংলাদেশকে। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সামার্থ নিয়ে প্রশ্ন ওঠে আবার। এই অবস্থায় শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। টি-টোয়েন্টি ফরম্যাটে এমনিতে তুলনামূলক দুর্বল বাংলাদেশ।
তার উপর আবার সদ্য দুটি সিরিজে বাজে ফলের চাপ। তাই ঘুরে দাঁড়ানো সহজ ছিল না টাইগারদের। তবে সব চাপ ছুড়ে ফেলে ঠিকই ঘুরে দাঁড়ালো বাংলাদেশ। তিন অভিজ্ঞ ব্যাটসম্যান সৌম্য সরকার, মুশফিকুর রহিমও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দিলেন নেতৃত্ব। ৩২ বলে ৫১ রান করেন সৌম্য। এটা তার প্রথম টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরি। ৪৪ বলে ৬৬ রানের অসধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। ৩১ বলে ৪৩ রান করেন রিয়াদ।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00