ব্রেকিং নিউজঃ

বিয়ের আগেই যে ৫ অভ্যাস বাদ দেওয়া জরুরি

বিয়ের আগেই যে ৫ অভ্যাস বাদ দেওয়া জরুরি
bodybanner 00
  • সঙ্গীর কাছ থেকে অতিরিক্ত প্রত্যাশা করার অভ্যাস থাকলে বিয়ের আগেই সেটি বাদ দিয়ে দিন। মন খারাপ অথবা অভিমান হলেই সঙ্গী এসে কারণ জিজ্ঞেস করবে এবং রাগ ভাঙানোর চেষ্টা করবে- এমন ধারণা সম্পর্কের জন্য ক্ষতির কারণ হতে পারে। মনোমালিন্য হলে আরেকজন এগিয়ে আসবে সেটা চিন্তা না করে নিজেই এগিয়ে যান। মন খারাপের খুঁটিনাটি কারণ স্পষ্টভাবে বলুন। ভবিষ্যতে যেন এমন পরিস্থিতি না হয় সেজন্য সঙ্গীর সাহায্য চান।
  • কোনও কারণে রাগ হলে শাস্তিস্বরূপ অথবা মনোযোগ আকর্ষণের জন্য সঙ্গীকে ঈর্ষান্বিত করার চেষ্টা করেন? তবে বিয়ের আগেই বাদ দিন এই অভ্যাস। কারণ বিয়ে একটি প্রতিশ্রুতি যেখানে এই ধরনের আচরণের ফলাফল উল্টো হতে পারে।
  • সবসময় রোমান্টিক আচরণ আশা করবেন না সঙ্গীর কাছ থেকে। ভালোবাসা প্রমাণের জন্য সর্বক্ষণ রোমান্টিক আচরণ করতে হবে এমনটি নয়। মনে রাখবেন, বিয়ে এমন একটি অঙ্গীকার যেখানে ভালোবাসাই মুখ্য। ফলে বারবার সেটি প্রকাশ করার কারণ নেই। বরং সংসার পরিচালনায় ভালোবাসার পাশাপাশি শ্রদ্ধাবোধ ও পারস্পারিক বোঝাপড়াটা ভীষণ জরুরি।
  • সঙ্গীকে সন্দেহ করার অভ্যাস থাকলে বিয়ের আগেই সেটি বাদ দিয়ে দিন। বারবার সঙ্গীর ফোন অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্ট ঘাঁটাঘাঁটি করার অভ্যাস পরবর্তীতে প্রচণ্ড অশান্তির কারণ হতে পারে। মনে রাখবেন, বিশ্বাস না থাকলে কোনও সম্পর্কই টেকে না।
  • ঝগড়া হলেই সম্পর্ক ভেঙে ফেলার হুমকি দেওয়ার অভ্যাস আছে? তবে সেটি আজকেই বাদ দিন। এই ধরনের কথা পরবর্তীতে ভালো ফল বয়ে আনবে না। সব সম্পর্কেই উত্থান-পতন থাকে। সামান্য কিছুতেই সম্পর্ক ভেঙে ফেলার মতো কথা না বলে ধৈর্য ধরে সমস্যার সমাধান করুন। এতে সম্পর্ক যেমন পোক্ত হবে, তেমনি সঙ্গীর কাছে বাড়বে শ্রদ্ধাবোধও।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00