brandbazaar globaire air conditioner

বিশ্ব তাকিয়ে দেখছে বাংলাদেশকে: তাজুল ইসলাম

বিশ্ব তাকিয়ে দেখছে বাংলাদেশকে: তাজুল ইসলাম
epsoon tv 1

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বিশ্ব আজ তাকিয়ে দেখছে বাংলাদেশকে। এই বাংলাদেশ বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন। এই বাংলাদেশ সারা বিশ্বে রোল মডেল। 

রোববার (১০ জানুয়ারি) রাজধানীর খামারবাড়িতে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘সবার ঢাকা’ অ্যাপ এর উদ্বোধন অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এই রোল মডেলে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি সর্বক্ষেত্রেই বাংলাদেশ এখন উন্নত দেশের দিকে ধাবিত হচ্ছে।  ২০৪১ সালে উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে। এই লক্ষ্য বাস্তবায়নে বহুমুখী কর্মকাণ্ড বাস্তবায়ন শুরু করা হয়েছে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সবার ঢাকা’ একটি অসাধারণ অ্যাপ্লিকেশন, এটি একটি ডাইনামিক অ্যাপ্লিকেশন। যে অ্যাপ্লিকেশনের মাধ্যমে নাগরিক সেবা সম্পর্কিত যে কোনো অভিযোগ পাঠাতে পারবেন সিটি করপোরেশনকে। পাঠানোর পরে যে এলাকা থেকে এই সমস্যাটি পাঠালেন, যেখান থেকে ছবি তুলে পাঠালেন, সেটা কিন্তু গুগল ম্যাপে লোকেশন ট্র্যাক করে, একেবারে পিন পয়েন্ট করে, ঐখানে গিয়ে সমস্যার সমাধান করবে সিটি করপোরেশনের কর্মকর্তারা।

সভায় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আখতার মাহমুদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম প্রমুখ।


epsoon tv 1

Related posts

body banner camera