ব্রেকিং নিউজঃ

বিশ্বকাপে হারলেও অবসর নেবেন না মেসি

বিশ্বকাপে হারলেও অবসর নেবেন না মেসি
bodybanner 00

কোপা আমেরিকা পরপর দু’বার চিলির কাছে ফাইনালে হেরেছে মেসির আর্জেন্টিনা। তার আগে জার্মানির বিপক্ষে ব্রাজিল বিশ্বকাপে ট্রফি উচিয়ে ধরার দারুণ সুযোগ ছিল মেসিদের সামনে। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। ফাইনালে বারবার ব্যর্থ হওয়ায় আন্তর্জাতিক ফুটবল থেকে মেসি অবসর নিয়েছিলেন।

অবসর ভেঙে আবার দলে ফিরেছেন মেসি। তবে রাশিয়ায় বিশ্বকাপ জিতুক বা হারুক মেসি বিশ্বকাপের পরে অবসরে যাবেন এমন প্রশ্ন সংবাদ মাধ্যমে ঘুরঘুর করছে। তবে মেসি জানিয়ে দিয়েছেন রাশিয়ায় ব্যর্থ হলেও তিনি আর্জেন্টিনার হয়ে খেলে যাবেন।

এছাড়া আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্নের প্রধান নায়ক মেসি। গতবারের ফাইনাল খেলা মেসি মনে করেন না বিশ্বকাপ জয়ই আর্জেন্টিনার সেরা সাফল্য হবে। বরং তিনি মনে করেন, সেমিফাইনাল খেলতে পারলেই তার দলকে সফল বলা যাবে।

বার্সা তারকা ক্রীড়া ভিত্তিক একটি সম্প্রচার মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, অবসরের ঘোষণা দেওয়ার পর আমি ঠাণ্ডা মাথায় ভেবেছি এবং বুঝেছি এভাবে খেলা ছাড়া তরুণ এবং দেশের স্বপ্নবাজ মানুষের কাছে ভুল বার্তা দেয়। কিন্তু আপনাকে যতক্ষণ ‘শ্বাস’ আছে ততক্ষণ চেষ্টা চালিয়ে যেতে হবে।’

এ সময় মেসি ফাইনালে দলের ব্যর্থতা নিয়ে বলেন, ‘ফাইনাল হারার চাপ আমরা বয়ে বেড়াচ্ছি। আমরা ওই ধাপটা টপকাতে চাই।’ মেসির মতো তারকা খেলোয়াড় পায়ের জাদুতে ফুটবল বিশ্বকে মাত করে রেখেছেন। অথচ জাতীয় দলের হয়ে বলার মতো বড় শিরোপা নেই তার ভান্ডারে। অলিম্পিকে স্বর্ণ জেতার স্মৃতি হয়তো মেসি নিজেই ভুলতে বসেছেন।

তবে বিশ্বকাপ জিততেই হবে নয়তো খেলা ছেড়ে দিতে হবে এমন পণ করে মেসি রাশিয়া যাবেন না। মেসি এ নিয়ে বলেন, ‘আমরা যদি বিশ্বকাপ না জিতি তবুও আমি দলের হয়ে খেলে যাবো।’

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00