বাগেরহাটে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালি ও আলোচনা সভা

বাগেরহাটে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালি ও আলোচনা সভা
bodybanner 00

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস:বাগেরহাটে নানা আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। এই দিবসটি উপলক্ষে বুধবার সকালে বাগেরহাট স্বাধীনতা উদ্যান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বাগেরহাট সাংস্কৃতি ফাউন্ডেশন মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

বাগেরহাট সদর ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষ ও আইসিটি) মো. শাহীন হোসেন।

জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুল আলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আফজাল, ডেপুটি সিভিল সার্জন ডা. পুলক চন্দ্র দেবনাথ, শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, ডা. সামাদ হোসেন, মোস্তাফিজুর রহমান প্রমুখ।

পরে জেলার বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ নির্বাচিত ১৭ জন কর্মীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।মোরেলগঞ্জেবিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার’ প্রতিপাদ্য বিষয় নিয়ে বুধবার বাগেরহাটের মোরেলগঞ্জে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস । দিবসটি উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের আয়োজনে অনুষ্ঠিত র‌্যালি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অফিসার্স ক্লাব মিলানায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ এ্যাড.শাহ-ই-আলম বাচ্চু। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলমগীর হুসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বেগম রেবেকা খাতুন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ হোসনে আরা হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খাতুন,চেয়ারম্যান মাহামুদ আলী।
বক্তব্য রাখেন, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আফরোজা খানম, পরিবার পরিকল্পনা পরিদর্শক জুয়েল আজাদ, পরিবার কল্যান সহকারী জান্নাতুন নেছা, সূর্যের হাসি ক্লিনিক এর ম্যানেজার আব্দুল মান্নান হাওলাদার প্রমুখ।
আলোচনা শেষে ২০১৭-১৮ অর্থবছরে পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন ক্যাটাগরির মধ্যে শ্রেষ্ঠ ৭ জনকে সনদ ও পুরষ্কার প্রদান করা হয়।

‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’ এ প্রতিপাদ্যের আলোকে মোল্লাহাটে বিশ্ব জনসংখ্যা দিবস ১১জুলাই ২০১৮ ইং পালিত হয়েছে। দিবসটি পালনে সকাল ১১টায় এক র‌্যালী বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পরিবার পরিকল্পনা অফিস চত্বরে শেষ হয়। পরে ওই অফিসের সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভাঃ) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হারুন আল রশিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভাঃ) ডাঃ প্রিয় গোপাল বিশ্বাস। স্বাগত বক্তব্যদেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আঃ রকিব।

এছাড়া বক্তব্যদেন ও উপস্থিত ছিলেন ইউএফপিএ মাহামুদুল হাসান, প্রেসকাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান সিকদার উজির আলী ও সাংবাদিক মিয়া পারভেজ আলম প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডাঃ গাজী আকরাম।
কচুয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে কচুয়া উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালী বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমান,উপজেলা নির্বাহী অফিসার তাসমিন ফারহানা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লৃৎফর রহমান প্রমুখ।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00