ব্রেকিং নিউজঃ

বহুদলীয় গণতন্ত্রের পথ রুদ্ধ করতেই এই রায়

বহুদলীয় গণতন্ত্রের পথ রুদ্ধ করতেই এই রায়
bodybanner 00

রাবি প্রতিনিধি:-
‘বর্তমান এই সরকার অনির্বাচিত ও অবৈধ সরকার। তাই এই সরকারের সকল কার্যক্রম অবৈধ। ভোটের মাধ্যমে নির্বাচন করে সরকার পরিবর্তনের যে একটা পথ ছিল সেটা প্রথমেই বাতিল করে বহুদলীয় গণতন্ত্রের পথ বন্ধ করা হয়েছে। এখন বিরোধী দলকে ধ্বংস করতে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে। সুতরাং এতে অবিচলিত হওয়ার কিছু নেই। বেগম জিয়ার প্রতি প্রতিহিংসামূলক যে প্রহসনের বিচার করা হয়েছে এটাও অবৈধ।
বহুদলীয় গণতন্ত্রের পথ রুদ্ধ করতেই এই রায় খালেদা জিয়াকে কারাগারে প্রেরণের প্রতিবাদে ও মুক্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধনে এ কথা বলেন সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ফজলুল হক। মানববন্ধনে বক্তারা আরো বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার যে রায় প্রদান করা হয়েছে তা সরকারের লোকদের লিখে দেয়া। তা না হলে মাত্র দশদিনে ৬৩২ পৃষ্ঠার রায় লেখা বিচারকের পক্ষে সম্ভব নয়।’ সোমবার দুপুরে বিশ^বিদ্যালয় সিনেট ভবনের সামনে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ এ মানববন্ধনের আয়োজন করে। সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হক এর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মামনুনুল কেরামত, রাবির সাবেক অধ্যাপক আব্দুল হাই তালুকদার, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি কেবিএম মাহবুবুর রহমান, সাবেক কোষাধ্যক্ষ শাসসুল আলম সরকার, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আমজাদ হোসাইন, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাঈনুদ্দীন, আইবিএ অধ্যাপক ড. হাছানাত আলী, জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদের সভাপতি শহীদুল্লাহ প্রমুখ।
মানববন্ধনে প্রায় শতাধিক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। এদিকে মঙ্গলবার বেলা ১১ থেকে ১২ টা পর্যন্ত অবস্থান ধর্মঘটের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00