brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ভয়ংকর ঘূর্ণিঝড় ‘বুরেভি’

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ভয়ংকর ঘূর্ণিঝড় ‘বুরেভি’
epsoon tv 1

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ ঘূর্ণিঝড় ‘বুরেভি’-তে পরিণত হয়ে আছড়ে পড়তে পারে কেরালার স্থলভাগে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অফিস। ইতোমধ্যে কেরলের মুখ্যমন্ত্রী সতর্কবার্তা জারি করেছেন। তিনি উদ্ধারকাজের জন্য তৈরি থাকতে বলেছেন নৌ বাহিনীকে, তৈরি রাখা হয়েছে হেলিকপ্টার, নৌকা। 

আবহাওয়া দফতরের সতর্কবার্তায় বলা হয়েছে, বুধবার (২ ডিসেম্বর) সন্ধ্যা-রাতে ঘূর্ণিঝড়টি শ্রীলঙ্কা উপকূলের কাছে পৌঁছে যাবে। তারপর এটি বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুর নাগাদ কন্যাকুমারীতে আছড়ে পড়তে পারে।

ইতোমধ্যে ঘূর্ণিঝড় নিয়ে প্রশাসনিক স্তরে তৎপরতা শুরু হয়ে গিয়েছে। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন সাতটি বিপর্যয় মোকাবিলা দলকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। কেন্দ্রের থেকেও উদ্ধার কাজ চালানো ও ত্রাণ পৌঁছে দেওয়ার কাজের জন্য সাহায্য চাওয়া হয়েছে।

ভারতের আবহাওয়া অফিসের বুলেটিনে জানানো হয়েছে, দক্ষিণ তামিলনাড়ু ও দক্ষিণ কেরালার উপকূলে নজর রাখতে হবে। বঙ্গোপসাগেরর দক্ষিণ-পশ্চিম দিক থেকে পশ্চিম-উত্তর পশ্চিম দিকে একটি নিম্নচাপ অবস্থান করছে। এটি ক্রমে অতিগভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। 

এখনও পর্যন্ত যা পূর্বাভাস, তাতে শ্রীলঙ্কার ত্রিঙ্কোমালি এলাকা দিয়ে ডিসেম্বরের ২ তারিখ সন্ধ্যা-রাত্রিতে এই ঝড় বয়ে যাবে। এর পর ডিসেম্বরের ৩ তারিখে কোমোরিন এলাকা থেকে এই ঝড় সরে যাবে আরও পশ্চিমে। সেই কারণেই কেরল ও তামিলনাড়ুর আশঙ্কার কারণ রয়েছে। 

এদিকে, বাংলাদেশের আবহাওয়া অফিস জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে ভোর পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 


epsoon tv 1

Related posts

body banner camera