ফেসবুকে ছড়ানো প্রশ্নের সঙ্গে পরীক্ষার প্রশ্নের মিল নেই

ফেসবুকে ছড়ানো প্রশ্নের সঙ্গে পরীক্ষার প্রশ্নের মিল নেই
bodybanner 00

ফেসবুকে ছড়ানো প্রশ্নের সঙ্গে পরীক্ষার প্রশ্নের মিল নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৃহস্পতিবার এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলা প্রথম পত্রের ‘খ’ সেটের প্রশ্ন ফাঁস হওয়ার খবর ছড়ায়।

পরে সেই প্রশ্ন সাংবাদিকরা মন্ত্রীকে দেখালে মন্ত্রী সাংবাদিকদের বলেন, ফেসবুকে ছড়ানো প্রশ্নের সঙ্গে পরীক্ষার প্রশ্নের মিল নেই। আমি মিলিয়ে দেখেছি। বিষয়টি মিথ্যা ও গুজব।

 

বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর ধানমন্ডি গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, বিটিআরসি ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছি এই পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। তারা ইতোমধ্যে এ বিষয়ে কার্যক্রম শুরু করে দিয়েছে।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার সারাদেশে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। পরীক্ষার সূচি অনুযায়ী, লিখিত পরীক্ষা শেষ হবে ২৫ ফেব্রুয়ারি।

এরপর ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ব্যবহারিক পরীক্ষা চলবে ১১ মার্চ পর্যন্ত। এবার পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন শিক্ষার্থী। এর মধ্যে ছাত্র ১০ লাখ ২৩ হাজার ২১২ জন ও ছাত্রী ১০ লাখ ৮ হাজার ৬৮৭ জন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00