ফের ধেয়ে আসছে শৈত্যপ্রবাহ

ফের ধেয়ে আসছে শৈত্যপ্রবাহ
bodybanner 00

আবার কমতে শুরু করেছে তাপমাত্রা। ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে দেখা দিয়েছে শৈত্যপ্রবাহ। আজ রাতে তাপমাত্রা আরও কমতে পারে এবং শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবীদ আব্দুর রহমান জানান, আজ রাতে কোন কোন অঞ্চলে তাপমাত্রা কমতে পারে এবং শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করতে পারে। তবে আগামী ৩০ জানুয়ারির পর সারা দেশ থেকে শৈত্যপ্রবাহ অনেকটা কেটে যেতে পারে বলেও তিনি জানান।

O general AC price in Bangladesh

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শ্রীমঙ্গল, পাবনা ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শনিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় ও উত্তরপশ্চিমাঞ্চলে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৭৪ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00