প্রেমের অভিজ্ঞতার নানা ধরন

প্রেমের অভিজ্ঞতার নানা ধরন
bodybanner 00

ভালবাসা হৃদয়ের গভীর এক অনুভূতির নাম। জীবনে কাউকে ভালবাসেননি বা কখনও কারও প্রেমে পড়েননি এমন মানুষের সংখ্যা কম। কিন্তু ভালবাসলেও জীবনসঙ্গী হিসেবে ভালবাসার মানুষকে সবাই পায় না। ভালবাসার নানা ধরন রয়েছে।একেকজন মানুষের ভালবাসার অভিজ্ঞতা একেকরকম।

মোহ : যত রকমের ভালবাসা আছে তার মধ্যে মোহ হচ্ছে সবচেয়ে নিষ্পাপ ধরনের।যাকে আপনি ভালবাসছেন হয়তো তার সম্পর্কে আপনি তেমন কিছুই জানেন না। তাকে দেখে আপনার ভাল লাগছে। তার কথা ভেবে আপনি রাতের পর রাত না ঘুমিয়ে কাটিয়ে দিচ্ছেন। তাকে নিয়ে রোমান্টিক সব স্বপ্ন দেখছেন।হয়তো সময়ের সঙ্গে সঙ্গে এই মোহ কেটে যায়। কিন্তু যতই বয়স বাড়বে সেই মুহূর্তগুলোর কথা ভেবে নিজের অজান্তেই আপনার মনটা ভাল হয়ে যাবে।

প্রথম প্রেম: যখন কেউ সদ্য ডেটিং করতে শেখে তখনই প্রথম প্রেমের সূত্রপাত হয়। সঙ্গীর কাছ থেকে আপনার প্রত্যাশা কি হয়তো আপনি তা বুঝতেও পারেন না। কিন্তু তার সঙ্গে কথা বলতে, ঘুরতে আপনার ভাল লাগে।মনে হয় যেন আপনি পাখির মতো উড়ছেন। সঙ্গীকে ছাড়া আপনি একদিনও চিন্তা করতে পারেন না।

হৃদয় ভেঙে চুড়মার : এরকম হলে প্রেম ভেঙে যাওয়ার পরও প্রাক্তনের জন্য অনূভূতি কমে না। আপনি হয়তো জানেন যেকোন কারণেই হোক আপনাদের আর একসঙ্গে থাকা হবে না তারপরও জীবনের প্রতি মুহূর্তে সঙ্গীর উপস্থিতি অনুভব করে কষ্ট পান। একসময় অন্য সবার মতো আপনিও আপনার জীবনকে এগিয়ে নিয়ে পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়াতে চেষ্টা করেন।

নতুন প্রেম : সম্পর্ক ভেঙে যাওয়ার পর নতুন কারও সঙ্গে জড়িয়ে পড়েন অনেকে। মনে মনে ভাবেন, আবার আপনি প্রেমে পড়েছেন। এর সঙ্গেই বাকী জীবনটা কাটাতে চান। অনেকসময় এ ধরনের সম্পর্কের কিছুদিন পরই অনেকে বুঝতে পারেন এটা আসলে অস্থায়ী একটা অনুভূতি ছাড়া আর কিছুই নয়। তখন এ ধরনের সম্পর্ক টিকে না। যখন আপনি আপনার পুরনো সম্পর্ক পুরোপুরি ঝেড়ে সামনের দিকে এগুতে পারবেন তখনই আপনি সত্যিকার ভালবাসা খুঁজে পাবেন।

বিষাক্ত প্রেম : এটা তখনই হয় যখন আপনি কাউকে পাগলের মতো ভালবাসেন, অথচ সে তার যোগ্য নয়। হয়তো সেই মানুষটি আপনার কাছে পৃথিবী কিন্তু তার কাছে আপনি শুধুই একটি বিকল্প পছন্দ। এ ধরনের ভালবাসায় কষ্ট ছাড়া আর কিছু নেই। যত তাড়াতাড়ি আপনি বিষয়টি বুঝে তার থেকে দূরে সরে যাবেন ততই আপনার জন্য তা মঙ্গলজনক হবে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00