পোলার্ড-ঝড়ে সাকিবের ঢাকার বিশাল সংগ্রহ

পোলার্ড-ঝড়ে সাকিবের ঢাকার বিশাল সংগ্রহ
bodybanner 00

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি গতবারের দুই ফাইনালিস্ট রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। এবারের আসরেও ফেভারিট দুই দল। তাই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এ দুই দলের ম্যাচকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের বাড়তি আগ্রহ ছিল। এই ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শুরুতে ভালোই সাফল্য পেয়েছিল তারা, মাত্র ৩৩ রানে তুলে নিয়েছিল চার উইকেট। অথচ সে অবস্থা থেকে দলকে ভালো জায়গায় নিয়ে আসেন কাইরন পোলার্ড ও সাকিব আল হাসান। শেষ পর্যন্ত ঢাকা গড়েছে ১৮৩ রানের বড় সংগ্রহ।

আজ শুক্রবার মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ক্যারিবীয় তারকা পোলার্ডের ব্যাটিং ঝড়েই এই বিশাল সংগ্রহ গড়ে ঢাকা। মাত্র ২৬ বলে ৬২ রানের চমৎকার একটি ইনিংস খেলেন তিনি, যাতে পাঁচটি চার ও চারটি ছক্কার মার রয়েছে। দারুণ একটি ইনিংস খেলেন অধিনায়ক সাকিবও, ৩৭ বলে ৩৬ রান করেন তিনি।

এর আগে শুরুতে মাত্র ৮ বলে ১৮ রান করে রনি তালুকদার ভালো কিছু করার আভাস দিয়েও শেষ পর্যন্ত ইনিংসটাকে বড় করতে পারেননি। তবে আন্দ্রে রাসেল শেষ দিকে ১৩ বলে ২৩ রান করে দলের ইনিংসটাকে বড় করতে অন্যতম ভূমিকা রাখেন।

সোহাগ গাজী, শফিউল ইসলাম ও বেনি হাওয়েল দুটি করে এবং অধিনায়ক মাশরাফি ও ফরহাদ রেজা একটি করে উইকেট নিয়ে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ভিতে কিছুটা নাড়া দিয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত ঢাকা বড় সংগ্রহই গড়েছে।

বর্তমান চ্যাম্পিয়ন রংপুর এর আগে তিনটি ম্যাচ খেলেছে। এর মধ্যে দুটিতে জয় ও একটিতে হেরেছে তারা। চার পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থাকায় টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে রংপুর। চার পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে আছে ঢাকা। এই ম্যাচে যে দল জিতবে, তারা দখলে নেবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান।

চিটাগং ভাইকিংসের কাছে তিন উইকেটে হার দিয়ে এবারের আসর শুরু করে রংপুর। তবে ঘুরে দাঁড়াতে সময় নেয়নি তারা। নিজেদের পরের দুই ম্যাচে প্রতিপক্ষকে হারের লজ্জা দেয় মাশরাফির দল। মাহমুদউল্লাহর খুলনা টাইটানসকে ৮ রানে ও কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ৯ উইকেটে হারায় রংপুর।

কুমিল্লাকে একাই বিধ্বস্ত করেছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। চার ওভার বল করে একটি মেডেন নিয়ে ১১ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। তাঁর আগুনে বোলিংয়ে মাত্র ৬৩ রানে গুটিয়ে যায় কুমিল্লা। ৬৪ রানের লক্ষ্য নিয়ে মাত্র এক উইকেট হারিয়ে জয় পায় রংপুর। তাই শুরুটা ভালো না হলেও জয়ের ধারায় ফিরেছে রংপুর। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতেই মরিয়া থাকবে মাশরাফির দল।

এর আগে শতভাগ সাফল্য পেয়েছে ঢাকা ডায়নামাইটস। দুই ম্যাচ খেলে দুটিই জিতেছে তারা। নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসকে ৮৩ রানে ও দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে ১০৫ রানে হারিয়েছে ঢাকা।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00