ব্রেকিং নিউজঃ

পেনাল্টি দুর্বলতা নিয়ে মুখ খুললেন মেসি

পেনাল্টি দুর্বলতা নিয়ে মুখ খুললেন মেসি
bodybanner 00

বর্তমান ফুটবল জগতের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। তবে ক্লাব বার্সেলোনার হয়ে সব ধরনের ট্রফি জিতলেও জাতীয় দলের হয়ে আর্জেন্টাইন এই তারকার অর্জন তেমন কিছুই নেই। বিশ্বকাপসহ বেশ কয়েকটি বড় টুর্নামেন্টের ফাইনাল খেলেও ফিরতে হয়েছে খালি হাতে। এর মধ্যে কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন পরপর দুইবার।

টানা দ্বিতীয়বার কোপা আমেরিকার ফাইনালে হেরে রাতভর কেঁদেছিলেন মেসি। অন্যভাবে বললে, পেনাল্টি তাকে কাঁদিয়েছে। মেসিও অনুভব করেন, পেনাল্টিতে আসলেই তার দুর্বলতা আছে। এ বিষয়ে তার আরও কাজ করা দরকার।

এ ব্যাপারে কাতালোনিয়া রেডিওর সঙ্গে আলাপকালে মেসি বলেন, ‘পেনাল্টি শটে আমাকে আরও ফলপ্রসূ হতে হবে। কিন্তু পেনাল্টি নিয়ে কাজ করা কঠিন। ম্যাচের মতো অনুশীলনে একইভাবে এটা হয় না। আপনার মাথায় একটা পরিকল্পনা থাকতে পারে, কিন্তু সেটা যতটা মনে হয় তার চেয়ে কঠিন।’

তিনি আরও বলেন ‘গোলরক্ষকদেরও অনেক কিছু করতে হয়। যদি তাদের অনুমান ঠিক হয়, তখন তারা ঠেকাতে পারে। কিন্তু এটা পরিষ্কার পেনাল্টি নেয়ার ক্ষেত্রে আমার আরও ভালো করতে হবে।’

উল্লেখ্য, ৩১ বছর বয়সী মেসি শেষ মৌসুমে ক্লাব এবং দেশের হয়ে আটটি পেনাল্টি নিয়েছেন। তার মধ্যে চারটিই মিস করেছেন। এর মধ্যে বিশ্বকাপে আইসল্যান্ডের বিপক্ষে ছিল একটি। অন্যদিকে, ক্যারিয়ার জুড়ে মেসি ২৪টি পেনাল্টি মিস করেছেন। এর মধ্যে ২০১৬ সালের কোপা আমেরিকার টাইব্রেকারে শট মিস করে শিরোপা হাতছাড়া করেন। ওইদিন অবসর ঘোষণা দেয়ার পর হোটেলের স্টোররুমে বসে সারারাত কান্না করেন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00