ব্রেকিং নিউজঃ

‘পুত্র’ চলচ্চিত্র শুধু বিনোদন-ই দেবে না…

bodybanner 00

কিছু চলচ্চিত্র আমাদের বিনোদিত করে। কিছু চলচ্চিত্র বিকশিত করে। তবে আমার অভিনীত ‘পুত্র’ চলচ্চিত্র শুধু বিনোদন-ই দেবে না, সৃষ্টিকর্তা প্রদত্ত অসাধারণ শিশুদের সম্পর্কে নতুন করে ভাবতেও শেখাবে।’ অটিজম বিষয়ে সচেতনতা বাড়াতে সরকারি উদ্যোগে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘পুত্র’। শুক্রবার (৫ জানুয়ারি) এটি মুক্তি পাচ্ছে দেশের প্রেক্ষাগৃহগুলোতে। ছবি থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে প্রতিবন্ধীদের কল্যাণে। এতে অভিনয় করেছেন । তার আগে ৪ জানুয়ারী সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে এ কথা জানান তিনি।

সে স্ট্যাটাসে তিনি আরও লিখেন,‘আমরা সবাই জানি, বিশেষ এই শিশুদের কথা। কিন্তু আমরা আমাদের ব্যস্ত জীবনের ফাঁকে কতটুকু সময় তাদের জন্য বের করি? কতটুকু তাদের নিয়ে ভাবি? কতটুকু জানি যে তাদের অনেকেই আমাদের সাধারণ শিশুদের চেয়ে কোনো অংশেই কম নয়, বরং অনেক ক্ষেত্রে বেশি?’

‘পুত্র’ চলচ্চিত্রকে বাংলাদেশ সরকার আর্থিকভাবে অনুদান দেওয়ার প্রচেষ্টাকে সাধুবাদ জানান জয়া। এজন্য তথ্য মন্ত্রণালয়ের কাছে ছবির একজন কর্মী/অভিনেত্রী হিসেবে তিনি ভীষণভাবে কৃতজ্ঞ। তিনি বলেন, ‘আশা করছি বাংলা ছবির দর্শকরা, আমার শুভাকাঙ্ক্ষীরা ছবিটি দেখবেন।’

অটিজম বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘পুত্র’ প্রযোজনা করেছেন তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর। ছবিটির কাহিনী ও সংলাপ লিখেছেন বিটিভির মহাপরিচালক হারুন-অর-রশীদ। পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মান্নু। ‘পুত্র’ ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ডলি জহুর, লায়লা হাসান, শর্মীমালা ও শিশুশিল্পী লাজিম। এ ছবির গান গেয়েছেন সাবিনা ইয়াসমিন, বাপ্পা মজুমদার, সুজন আরিফ, রুমা ও রাতুল।

এদিকে জয়া বর্তমানে কলকাতায় নির্মাতা সৃজিত মুখার্জির ‘এক যে ছিল রাজা’ ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। ১ জানুয়ারি থেকে উত্তর কলকাতার নাহা জমিদার বাড়িতে ছবির দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। ভাওয়াল রাজার জমিসংক্রান্ত মামলা নিয়ে ‘এক যে ছিল রাজা’ ছবির কাহিনি। এতে ভাওয়াল সন্ন্যাসী চরিত্রে অভিনয় করছেন যিশু সেনগুপ্ত। তার বোন মৃন্ময়ী দেবী চরিত্রটি করছেন জয়া আহসান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00