brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

পারফিউমের সুগন্ধ দীর্ঘ সময় রাখার উপায়

পারফিউমের সুগন্ধ দীর্ঘ সময় রাখার উপায়
epsoon tv 1

শরীরকে ঘামের দুর্গন্ধ থেকে মুক্ত রাখতে বডিস্প্রে অত্যন্ত কার্যকরী। তবে এমন অনেক বডিস্প্রে আছে যেগুলির সুগন্ধি খুব বেশিক্ষণ স্থায়ী হয় না।

এসব সুগন্ধিগুলিকে দীর্ঘস্থায়ী করতে কয়েকটি কৌশল অবলম্বন করতে পারেন:

১) বডিস্প্রের সুগন্ধি দীর্ঘক্ষণ ধরে রাখতে শরীরের বিভিন্ন অংশে ব্যবহার করতে পারেন। সাধারণত যে কোনও ধরনের সুগন্ধি বগলে ব্যবহারের পর ঘামের গন্ধে কিছুক্ষণের মধ্যেই ফিকে হয়ে যায়। এ জন্য যে অংশগুলি ঘামে না যেমন, কানের পেছনে, গলায় ইত্যাদি জায়গায় ব্যবহার করলে তা দীর্ঘক্ষণ স্থায়ী হবে।

২) অতিরিক্ত ঘামলেই বডিস্প্রের সুগন্ধিটি নষ্ট হয়ে যায় বা ফিকে হয়ে যায়। এই জন্য যতটা সম্ভব কম ঘামার চেষ্টা করুন। তাহলে বডিস্প্রের সুগন্ধিটি স্থায়ী হবে।

৩) বডিস্প্রেটি শরীরে স্প্রে করার সঙ্গে সঙ্গে গায়ে জামা পরবেন না। সুগন্ধি সারা গায়ে ছড়িয়ে পড়া পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করুন।

৪) অনেকেই বডিস্প্রে কাপড়ে ব্যবহার করে থাকেন এবং স্প্রে করার পরে জায়গাটি ঘষে থাকেন। এই ধরনের কাজ একেবারেই করবেন না। এতে সুগন্ধি আরও দ্রুত ফিকে হয়ে যায়।

৫) আপনি যে ব্র্যান্ডের বডিস্প্রে ব্যবহার করছেন একই সঙ্গে ওই ব্র্যান্ডের একই সুবাসযুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন। এতে করে বডিস্প্রের সুগন্ধিটি দিনের শেষে ফিকে হয়ে গেলেও অন্য প্রসাধনের সুগন্ধি আপনাকে সতেজ রাখবে।

 

 

 

epsoon tv 1

Related posts

body banner camera