পরিবার পেল সেই শিশু হুমাইরা

পরিবার পেল সেই শিশু হুমাইরা
bodybanner 00

মাদারীপুরের শিবচরে উদ্ধার হওয়া মানসিক প্রতিবন্ধীর ওই নবজাতককে নিঃসন্তান সরকারি কর্মকর্তা দম্পতির হাতে হস্তান্তর করেছে প্রশাসন। শনিবার রাত ১০টার দিকে শিশুটিকে হস্তান্তর করা হয়। এদিকে প্রতিবন্ধী ওই মায়ের উন্নত চিকিৎসার দাবি করেছে স্থানীয়রা।
পরিবার পেল সেই শিশু হুমাইরা
দত্তক নেয়া ওই দম্পত্তি গণমাধ্যম কর্মীদের নাম প্রকাশ ও ছবি না তুলতে অনুরোধ করেছেন। এছাড়া বাচ্চাটির ভবিষ্যৎ চিন্তা করে তাদের পরিচয় তুলে ধরতে অনিচ্ছা প্রকাশ করেছেন তারা।

 

জেলার শিবচর উপজেলার ৩৫ বছর বয়সী মানসিক ভারসাম্যহীন নারী মঙ্গলবার রাতে স্থানীয় হাতিরবাগান মাঠ সংলগ্ন বালুর মাঠে এক কন্যা সন্তান প্রসব করে। শিশু কান্নার শব্দ পেয়ে স্থানীয় কয়েক যুবক জন্ম নেয়া নবজাতক ও মাকে অসুস্থ অবস্থায় দেখতে পায়। ওরা ভয় পেয়ে আশপাশের বাড়ির মহিলাদের ডেকে আনে। শিশুটিকে পরিস্কার করে সবাই মিলে দুজনকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

 

সেখানে কর্তব্যরত চিকিৎসক ও নার্স মিলে শিশু ও তার মায়ের চিকিৎসা দেন। পরিচয় জানতে চাইলে অসংলগ্নভাবে নিজের নাম সালমা বলে জানান ওই নারী। সবাই মিলে শিশুটির নাম রেখেছে জান্নাতুল হাবিবা হুমাইরা।

 

তবে ভারসাম্যহীন, সহায় সম্বলহীন মায়ের কাছে শিশুটির ভবিষ্যৎ ও নিরাপত্তা নিয়ে সকলের মাঝেই ছিল শংকা। টিভি, পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরে সিলেটের এক নিঃসন্তান সরকারি কর্মকর্তা দম্পতি শিশুটির দায়িত্ব নিতে ইচ্ছা প্রকাশ করে প্রশাসনের নিকট।

 

শনিবার রাতে শিবচর উপজেলা প্রশাসনের মাধ্যমে শিশুটিকে ওই দম্পতির কাছে হস্তান্তর করা হয়। এতে শিশুটির সুন্দর একটি ভবিষ্যৎ হলো বলে সংশ্লিষ্টরা মনে করেন। এ সময় উপস্থিত ছিলেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ, শিবচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু জাফর, শিবচর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এ কে এম নাসিরুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকী মুন্নী, শাহারিয়ার হাসান খান রানা প্রমুখ।

 

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বাচ্চার মা ও বাচ্চাটি সুস্থ্। মাকে হাসপাতাল থেকে ছুটি দেয়া হয়েছে। বাচ্চাটির ভবিষ্যৎ চিন্তা করে একটি ভালো সামাজিক মর্যাদা সম্পন্ন পরিবার গ্রহণ করেছে।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00