ব্রেকিং নিউজঃ

পদ্মা সেতু থেকে পায়রাবন্দর পর্যন্ত রেলপথ হবে: প্রধানমন্ত্রী

পদ্মা সেতু থেকে পায়রাবন্দর পর্যন্ত রেলপথ হবে: প্রধানমন্ত্রী
bodybanner 00

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা পরিকল্পনা নিয়েছি পদ্মা সেতু থেকে পায়রাবন্দর পর্যন্ত রেল ব্যবস্থা নিশ্চিত করবো। এ নিয়ে কাজ চলছে। আমরা ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা করেছি যেহেতু তারাই শতবর্ষ আগে রেলপথ নির্মাণ করেছিল।

সোমবার (০৮ অক্টোবর) বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

শেখ হাসিনা বলেন, সরকার স্বাস্থ্যখাতে নতুন নতুন কর্মসূচি গ্রহণ এবং সেগুলো বাস্তবায়ন করছে। দেশের বিভিন্ন জায়গায় চাহিদা মোতাবেক মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন করা হয়েছে। ইতোমধ্যে জেলার সরকারি হাসপাতালগুলোর শয্যা সংখ্যাও বাড়ানো হয়েছে।

এ সময় চিকিৎসকদের উদ্দেশে সরকার প্রধান বলেন, প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসকরা ঠিকমতো স্বাস্থ্যসেবা দিচ্ছে না। সরকার প্রতিষ্ঠান বানিয়ে দেবে আর চিকিৎসক সংকটে মানুষ সেবা পাবে না তা হতে দেয়া হবে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, এ অঞ্চলে (বরিশাল) শিক্ষার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছি। আমরা এ অঞ্চলে যোগাযোগের জন্য বিভিন্ন নদীর উপর ব্রিজ নির্মাণ করেছি। এখানে যেন যাতায়াত ব্যবস্থা আরও সহজ হয় সে ব্যবস্থা আমরা করে দিচ্ছি।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00