ব্রেকিং নিউজঃ

পটুয়াখালীর বাউফল মাধ্যমিক বিদ্যালয়ে উপ-সচিব পরিচয়ে প্রতারনার সময় এক যুবক আটক

পটুয়াখালীর বাউফল মাধ্যমিক বিদ্যালয়ে উপ-সচিব পরিচয়ে প্রতারনার সময় এক যুবক আটক
bodybanner 00
মোয়জ্জেম হোসেন,পটুয়াখালী প্রতিনিধিঃ
উপ-সচিব পরিচয়ে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসায় পরিদর্শন করে অর্থ আদায়ের অভিযোগে বাউফলে এক যুবককে পুলিশে সোপর্দ করা হয়েছে। আটক ওই যুবকের নাম আবদুল মতিন ভূইয়া(২৫)। সে নরসিংদির হোসেনপুর গ্রামের হারুন অর রশিদের পুত্র। রবিবার বেলা ১১টার দিকে বাউফল মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনকালে ওই যুবককে পুলিশে সোপর্দ করা হয়।
বাউফল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নার্গিস আক্তার জানান, নিজের পরিচয় গোপন রেখে পরিকল্পনা মন্ত্রনালয়ের নাম ব্যবহার করে ওই যুবক তাঁর বিদ্যালয় পরিদর্শনে আসে। এরপর তাঁর কাছে আইসিটি সেক্টরের যাবতীয় তথ্য দেয়ার জন্য একাধিক ফরমেট প্রদান করে। কিন্তু আগত ওই যুবকের কথাবার্তা অসংলগ্ন মনে হওয়ায় তাঁকে চ্যালেঞ্জ করলে ওই যুবক তাঁর স্বপক্ষে কোনো তথ্য উপাত্ত দিতে না পারায় তাঁকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। পটুয়াখালী নেছারিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ ওমর জিহাদ জানান, আটক যুবক মতিন নিজেকে পরিকল্পনা মন্ত্রনালয়ের উপ-সচিব পরিচয় দিয়ে তাঁর মাদরাসা পরিদর্শন করে। এসময়ে তাঁর কাছ থেকে অত্যন্ত সুকৌশলে ওই যুবক সন্মানীর কথা বলে ৫হাজার টাকা হাতিয়ে নেয়।
জেলা শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসাইন জানান, এক ব্যাক্তি তাঁকে ফোনে জানায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে আইসিটি শিক্ষার প্রচলন শীর্ষক প্রকল্পের প্রভাব মূল্যায়নের জন্য নিয়োগকৃত পরামর্শক ফার্মের একটি পরামর্শক দল তার জেলায় সফর করছেন। তাদেরকে যেন সহযোগীতা প্রদান করা হয়। এই বিষয়ে একটি কাগজও তার কার্যালয়ে দেখায় ওই যুবক। এ কারনে জেলা ডিও অফিসের রেস্ট হাউজে ওই যুবকের জন্য রাত্রী যাপনের ব্যবস্থা করে দেন তিনি। এরপর যুবক মতিন ওই ডিও অফিসের রেস্ট হাউজে তাঁর অবস্থানের বিষয়টি জানিয়ে এবং নিজ পরিচয় গোপন রেখে বিভিন্ন বিদ্যালয় প্রধান এবং উপজেলা মাধ্যমিক কর্মকর্তাদের ফোন দিয়ে তাকে সহোযোগীতা করার জন্য বলেন।
বাউফল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আটক মতিন নিজের কোনো সুস্পষ্ট পরিচয় না দিয়ে তাঁর মুঠো ফোনে ফোন দিয়ে জানায় তিনি পরিকল্পনা মন্ত্রনালয় থেকে আসছেন। বর্তমানে তিনি ডিও অফিসের রেস্ট হাউজে অবস্থান করছেন। রবিবার বাউফলে বিভিন্ন স্কুল মাদরাসা পরিদর্শন করবেন। এ বিষয়ে তাকে সকল ধরনের সহযোগীতা করার জন্য বলে ওই যুবক।
এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, প্রতারক ওই যুবককে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ দাখিলের বিষয়টি পক্রিয়াধীন রয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00