ব্রেকিং নিউজঃ

‘নোটিশ ছাড়া’ বাংলালিংকের ৩৭ কর্মী ছাঁটাই, হাসপাতালে ভর্তি ১

‘নোটিশ ছাড়া’ বাংলালিংকের ৩৭ কর্মী ছাঁটাই, হাসপাতালে ভর্তি ১
bodybanner 00

কোনো কারণ দর্শানোর নোটিশ না দিয়েই মোবাইল ফোন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বাংলালিংক থেকে ৩৭ জন কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

১ নভেম্বর, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ওই কর্মীদের সরাসরি টারমিনেশন লেটার (বরখাস্ত পত্র) দেওয়া হয়।

সূত্র জানিয়েছে, যাদের টার্মিনেশন লেটার দেওয়া হয়েছে, তাদের মধ্যে গাজীপুরের ১৭ জন, চট্টগ্রামের চার জন এবং রাজধানীর গুলশানের (প্রধান কার্যালয়) ১৬ জন কর্মী রয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, এদিকে টারমিনেশন লেটার হাতে পাওয়ার পর বেশ কয়েকজন কর্মী অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে রফিক নামের এক কর্মীকে গাজীপুরের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ছাঁটাইয়ের খবর শুনে অসুস্থ হয়ে গাজীপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন বাংলালিংকের কর্মী রফিক। ছবি: সংগৃহীত

ছাঁটাইয়ের বিষয়ে বাংলালিংকের জনসংযোগ বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক অংকিত সুরেকা এক লিখিত বক্তব্যে জানান, ভোক্তাদের সেবা দিতে বাংলালিংক জেনক্স ইনফোসিস লিমিটেড নামের একটি কল সেন্টারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। এই সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত সব কর্মীকে বাংলালিংক থেকে প্রাপ্ত অনুরূপ সুবিধা দিয়ে জেনক্স ইনফোসিস লিমিটেডে কর্মসংস্থানের সুযোগ দেওয়া হয়েছে।

এর মধ্যে কয়েকজন কর্মী জেনেক্স ইনফোসিস লিমিটেডে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আর কয়েকজনকে দক্ষতার ভিত্তিতে বাংলালিংকেই নিয়োগ দেওয়া হয়েছে। বাকি কর্মীদের দক্ষতা বাংলালিংকের প্রয়োজন নেই। এ ছাড়া বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী, তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে। ভবিষ্যতে বাংলালিংকের আবারও কাস্টমার কেয়ার বিভাগ চালু করার পরিকল্পনা রয়েছে। তখন চাকরির জন্য ক্ষতিগ্রস্ত কর্মীদের সঙ্গে যোগাযোগ করা হবে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00