নিজেকে টপকে সালমানের নয়া রেকর্ড

নিজেকে টপকে সালমানের নয়া রেকর্ড
bodybanner 00

জনপ্রিয় অভিনেতা সালমান খান। তার সিনেমা মানেই যেন বক্স অফিস হিট। বিগত কয়েক বছর ধরে একের পর এক বক্স অফিস সফল সিনেমা উপহার দিয়ে চলেছেন তিনি। তবে এর মধ্যে ব্যতিক্রম গত ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত এ অভিনেতার টিউবলাইট। কিন্তু বছর শেষে টাইগার জিন্দা হ্যায় সিনেমা মুক্তির পর আবারো বক্স অফিসে বাজিমাত।

বলিউডের সবচেয়ে বেশি আয়ের সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে আলী আব্বাস জাফর পরিচালিত সিনেমাটি। শুধু তাই নয়, সালমান অভিনীত সবচেয়ে বেশি আয়ের সিনেমা এখন টাইগার জিন্দা হ্যায়। এর আগে বজরঙ্গি ভাইজান সিনেমায় দখলে ছিল এ রেকর্ডটি। বলিউড বক্স অফিসে সিনেমাটির আয় ছিল ৩২০. ৩৪ কোটি রুপি। সেই রেকর্ড ভেঙে মুক্তির ২২ দিনে টাইগার জিন্দা হ্যায় আয় করেছে ৩২০.৩৬ কোটি রুপি। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। বড়দিন উপলক্ষে ২২ ডিসেম্বর মুক্তি পায় টাইগার জিন্দা হ্যায়। ভারতে ৪ হাজার ৬০০ এবং ভারতের বাইরে ১ হাজার ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ১৫০ কোটি রুপি বাজেটের সিনেমাটি। মাত্র তিনদিনে ১১৩ কোটি রুপি আয় করে এটি। সপ্তাহ শেষে এর আয় ছাড়ায় ২০০ কোটি রুপি। সিনেমাটি প্রযোজনা করেছে যশ রাজ ফিল্মস। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত এক থা টাইগার’র সিক্যুয়েল এটি। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। এ ছাড়া অভিনয় করেছে- অঙ্গাদ বেদি, গিরিশ কারনাড, পরেশ রাওয়াল, কুমুন্দ মিশ্রা এবং সাজ্জাদ দেলাফরোজ।
সত্য ঘটনা অবলম্বনে গড়ে উঠেছে সিনেমাটির গল্প। ইরাকে ভয়ংকর জঙ্গি সংগঠন আইএসসি’র হাতে জিম্মি হয় ২৫ জন নার্স। জঙ্গিদের হাত থেকে নার্সদের মুক্ত করার দায়িত্ব পড়ে টাইগার অর্থাৎ সালমানের ওপর। তার সঙ্গে রয়েছেন পাকিস্তানি গুপ্তচর জয়া অর্থাৎ ক্যাটরিনা কাইফ। শান্তি প্রতিষ্ঠার জন্য দুজন মিলে ঝাপিয়ে পড়েন মিশনে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00