ব্রেকিং নিউজঃ

নারীদের পোশাক নিয়ে কুরুচিকর মন্তব্য পাকিস্তানের বিচারপতির

নারীদের পোশাক নিয়ে কুরুচিকর মন্তব্য পাকিস্তানের বিচারপতির
bodybanner 00

নারীদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করে রোষের মুখে পড়লেন পাকিস্তানের প্রধান বিচারপতি মিয়া সাকিব নিসার। করাচিতে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বক্তব্যের দৈর্ঘ্যের সঙ্গে মেয়েদের স্কার্টের তুলনা করেছেন নিসার। আর সেই অদ্ভুত তুলনা থেকেই বিতর্কের সূত্রপাত।

সেই অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘‌আমার মনে হয় বক্তব্যের দৈর্ঘ্য হবে মেয়েদের স্কার্টের মতো। অতি দীর্ঘও হবে না। আবার একদম ছোটও হবে না। যাতে বক্তব্য সম্পূর্ণ হয়।’‌ সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের একটি বক্তব্যের ব্যাখ্যা করতে গিয়ে এই কথা বলেন নিসার।

নারীদের পোশাক নিয়ে কুরুচিকর মন্তব্য পাকিস্তানের বিচারপতির

ইতোমধ্যেই নিসারের বক্তব্যের ভিডিও ভাইরাল হয়ে গেছে। সোশ্যাল মিডিয়ায় প্রধান বিচারপতির তুমুল সমালোচনা করা হয়েছে। একটি বামপন্থী মহিলা সংগঠনের তরফে টুইটারে বলা হয়েছে, ‘‌একজন বিচারপতির এই ধরণের বক্তব্য লজ্জার। যিনি মহিলাদের পোশাক নিয়ে প্রকাশ্যে আলোচনা করেন।’‌

পাকিস্তানে নারী আইনজীবীদের সংগঠনও হতবাক প্রধান বিচারপতির এই মন্তব্যে। তাদের তরফে বলা হয়েছে, ‘‌এটা খুবই হতাশার যে দেশের প্রধান বিচারপতি নারীদের পোশাক নিয়ে কুরুচিকর মন্তব্য করেছেন। আমাদের কাজের ক্ষেত্রেও এই ধরণের মন্তব্যের জন্য সমস্যা হতে পারে আগামীদিনে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00