brandbazaar globaire air conditioner

নতুন অ্যানড্রয়েড আনল গুগল, থাকছে দারুণ ফিচার

নতুন অ্যানড্রয়েড আনল গুগল, থাকছে দারুণ ফিচার
epsoon tv 1

অফিসিয়ালি অ্যানড্রয়েড ১১ বাজারে নিয়ে এসেছে গুগল। গুগলের পিক্সেল মডেলের ফোনগুলোতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের ১১তম ভ্যারিয়েন্ট যোগ করার মাধ্যমে বাজারে নিয়ে আসা হয়েছে।  

অন্যান্য সকল ব্র্যান্ডের পাশাপাশি ওয়ান প্লাস, শাওমি, রিয়েলমিসহ কয়েকটি চীনা ব্র্যান্ডও এই নতুন অপারেটিং সিস্টেম খুব শিগগিরই ব্যবহার করতে পারবে।

অত্যাধুনিক প্রাইভেসি ফিচার, স্মার্ট হোম কন্ট্রোল, অত্যাধুনিক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুলসহ নতুন এই অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে বেশ কিছু প্রয়োজনীয় ফিচার যোগ করেছে গুগল।

মেসেজিং অ্যাপগুলোর জন্য নতুন অ্যাপ ড্রয়ার সিস্টেম নিয়ে আসা হয়েছে। যা ব্যবহার করে গ্রাহক নিজের ইচ্ছা মত পছন্দের ব্যক্তিদের অগ্রাধিকার দিয়ে রাখতে পারবেন। ব্যবহারকারী চাইলেই এই অগ্রাধিকার দেওয়া ব্যক্তিদের মেসেজ তার লক স্ক্রিনে দেখতে পারবেন।

এছাড়া সকল মেসেজিং অ্যাপের ক্ষেত্রে চ্যাট বক্স ফেসবুক মেসেঞ্জারের বাবলের মত ভেসে উঠবে অ্যানড্রয়েড ১১তে। এবং গ্রাহকদের জন্য স্মার্টফোনে আসা বিগত ২৪ ঘণ্টার সকল নোটিফিকেশনের তালিকা করে রাখবে অ্যানড্রয়েড ১১। গ্রাহক চাইলেই তা নোটিফিকেশনের তালিকায় তা পুনরায় দেখতে পাবেন।

নতুন ফিচারের মধ্যে গ্রাহকদের জন্য বিল্ট ইন স্ক্রিন রেকর্ডার অ্যাপ নিয়ে এসেছে অ্যানড্রয়েড ১১। যা গ্রাহক চাইলেই কুইক সেটিং থেকে সরাসরি ব্যবহার করতে পারবেন। সাথে থাকছে ঝামেলাবিহীন মিডিয়া কন্ট্রোলার এবং এক্সটারনাল অডিও কন্ট্রোলার।

স্মার্টহোম ব্যবহারকারীদের জন্য রয়েছে স্মার্ট হোম কন্ট্রোলের সাহায্যে ঘরের তাপমাত্রা, লাইট চালু বন্ধসহ ঘরের স্মার্ট ডিভাইস কন্ট্রোলের বিল্ট ইন ফিচার। গ্রাহক চাইলে একবারের জন্য কোন অ্যাপকে একবার অনুমতি দিতে পারবেন। অব্যবহৃত অ্যাপগুলোর ক্ষেত্রে ডিভাইস এক্সেসের অনুমতি মুছে ফেলতে সক্ষম হবে এই অপারেটিং সিস্টেম। এছাড়া নতুন কয়েকটি নিরাপত্তা ফিচার যোগ করেছে এই অপারেটিং সিস্টেম।

epsoon tv 1

Related posts

body banner camera