নকিয়ার ৭২ মেগাপিক্সেলের ফোন

নকিয়ার ৭২ মেগাপিক্সেলের ফোন
bodybanner 00

ডিএসএলআর ক্যামেরাকে হার মানাতে নকিয়া আনছে দানবীয় ফোন। নকিয়া মেজ প্রো ২০১৮ নামের এই ফোনটিতে সব মিলিয়ে ৭২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। এছাড়াও এতে দ্রুতগতির র‌্যাম ও অধিক স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

প্যারিসে প্রথমবারের মতো নগ্ন নারীপুরুষ পরিদর্শকদের জন্য চালু হয়েছে একটি জাদুঘর। এর নাম প্যালেইস ডি টোকিও। এই জাদুঘর পরিদর্শন করতে হলে পরিদর্শককে অবশ্যই একেবারে নগ্ন হয়ে গেট দিয়ে প্রবেশ করতে হবে। শনিবার এমন পরিদর্শকদের জন্য এর গেটগুলো খুলে দেয়া হয়। এদিন এ জাদুঘর পরিদর্শন করেন ১৬০ জন পরিদর্শক। এর মধ্যে আছেন নারী ও পুরুষ। সেখানে যেসব চিত্রকর্ম প্রদর্শন করা হয়েছিল তা বিক্রি হয়ে গেছে দু’দিনের মধ্যে। প্যারিস প্লাস ১৬তম জেলায় এই জাদুঘরটি অবস্থিত। প্রকৃতিপ্রেমীদের জন্য এমন উদ্যোগ নেয়া হয়েছে। এ ছাড়া প্যারিসের পূর্বদিকে বোইস ডি ভিনসেনস পার্ককে গত বছর শহরে নগ্ন মানুষদের এলাকা বলে ঘোষণা দেয়া হয়। সামনেই সেখানে গ্রীষ্মকাল। এ উপলক্ষ্যে ওই পার্কটি আবার খুলে দেয়া হয়েছে। কিন্তু নগ্ন নরনারীদের জন্য জাদুঘরকে বিপ্লবী সিদ্ধান্ত বলে মনে করছেন প্রকৃতিপ্রেমীরা। তারা বলছেন, বিশ্বের সংস্কৃতির রাজধানীগুলোর অন্যতম হবে এটি। প্যারিস ন্যাচারিস্টস এসোসিয়েশনের যোগাযোগ বিষয়ক পরিচালক জুলিয়েন ক্লাউডি-পেনেগ্রি বলেছেন, প্রাকৃতিক জীবন হলো নগ্ন। সংস্কৃতি হলো আমাদের নিত্যদিনের অংশ। তাই এই সংস্কৃতির মধ্য দিয়ে সেই প্রকৃতিকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। তিনি আরো বলেন, বর্তমানে মানুষের মানসিকতা পাল্টে গেছে। প্রকৃতিপ্রেমীরা অতীতের সব বাধা, প্রতিবন্ধকতাকে অতিক্রম করে এগুচ্ছেন। উল্লেখ্য, এই সংগঠনের মতে, শুধু প্যারিসেই তাদের অনুসারীর সংখ্যা ৮৮ হাজার। পুরো ফ্রান্সে এমন প্রকৃতিপ্রেমের চর্চা করেন ২৬ লাখ মানুষ। উল্লেখ্য, ওই জাদুঘরটির পাশেই এ বছরের শেষের দিকে প্রতিষ্ঠা করার পরিকল্পনা রয়েছে নগ্ন মানুষদের জন্য একটি নাইটক্লাব।

নকিয়া মেজ প্রো ২০১৮ এডিশনের ফোনটিতে ৮ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। নকিয়ার বর্তমান মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল জানিয়েছে, এবছরই বাজারে আসবে নকিয়ার নতুন এই ফ্লাগশিপ কিলার ফোন।

এতে থাকছে ৫.৭ ইঞ্চির সুপার ওলিড ডিসপ্লে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১৪৪০x২৭৮০ পিক্সেল।

ফোনটিতে পাওয়ার প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে আছে কোয়ালকমের ফ্লাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। ৮ জিবি  র‌্যামের সঙ্গে ডিভাইসটিতে ৫১২ জিবি রম রয়েছে। রম বাড়িয়ে নেয়ার সুযোগ নেই।

ফোনটি অ্যানড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেম চালিত। ছবির জন্য এতে দুইটি রিয়ার ক্যামেরা রয়েছে। একটি ৩২ মেগাপিক্সেলের। অন্যটি ১৬ মেগাপিক্সেলের। এর সেলফি ক্যামেরা ২৪ মেগাপিক্সেলের। ফোনটিতে কার্ল জেইসের লেন্স ব্যবহার করা হয়েছে।

নতুন এই ফোনটিতে ব্যাকআপের জন্য ৪৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। যা ফোনটিকে দীর্ঘক্ষণ সচল রাখবো।

ফোনটি বাজারে আসলে এর দাম হতে পারে ৮৫০ ডলার।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00