নওগাঁয় লিখিয়ে সাহিত্য সম্মেলন ও গুনীজন সম্মাননা প্রদান

নওগাঁয় লিখিয়ে সাহিত্য সম্মেলন ও গুনীজন সম্মাননা প্রদান
bodybanner 00

নওগাঁ প্রতিনিধিঃ ‘নির্মল সাহিত্য চর্চা করি, সুন্দর সমাজ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার নওগাঁয় লিখিয়ে সাহিত্য সম্মেলন ও গুনীজন সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। শহরের আরজি-নওগাঁ আই আই টি এন পলিটেকনিক ইন্সিটিটিউট প্রাঙ্গণে দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করে ‘লিখিয়ে সাহিত্য পরিষদ’ নওগাঁ। ঘন কুয়াশা, শৈত্যপ্রবাহ আর তীব্র শীত উপেক্ষা করে এদিন সকালে এই সম্মেলনে অংশ নিতে বিভিন্ন এলাকা থেকে কবি ও সাহিত্যিকরা আই আই টি এন পলিটেকনিক ইন্সিটিটিউট প্রাঙ্গনে হাজির হন।
নওগাঁয় লিখিয়ে সাহিত্য সম্মেলন ও গুনীজন সম্মাননা প্রদানসম্মেলনে কথা সাহিত্য, কাব্য সাহিত্য, সংগঠক ও সম্ভাবনাময় প্রতিভা ক্যাটাগরিতে মোট ১৩ জনকে সম্মাননা দেয়া হয়। সম্মাননা প্রাপ্ত ব্যক্তিরা হলেন, কথা সাহিত্যে ফয়েজ আহমেদ, মুজাহিদুল ইসলাম নাজিম, জাহ্নবী জাইমা ও আহম্মেদ পিন্টু, কাব্য সাহিত্যে জিএম হারুন, নজরুল ইসলাম টুকু, সাঈদ সাহেদুল ইসলাম, পংকজ পাল ও রূপা রহমান, সংগঠক হিসেবে রিয়াল রোমেল ও কামরুল ইসলাম সাঈদ এবং সম্ভাবনাময় প্রতিভা ক্যাটাগরিতে আল আমিন আকাশ ও নুরানী জান্নাত নুপুর।
লিখিয়ে সাহিত্য পরিষদের সভাপতি মাজেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক প্রফেসর ড. শিরীন আখতার। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন, নাটোর কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের সহকারি অধ্যাপক ও বিভাগীয় প্রধান (ইংরেজী) কবি প্রত্যয় হামিদ, অবসর প্রাপ্ত অধ্যাপক্ষ লেখক জিএম হারুন, অধ্যক্ষ ওয়ালিউল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, আই আই টি এন পলিটেকনিক ইন্সিটিটিউটের উপাধ্যক্ষ ভুপেন্দ্রনাথ হালদার। #

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00