ব্রেকিং নিউজঃ

দোহার নবাবগঞ্জের ফুটবলপ্রেমীরা কে কি ভাবছে

দোহার নবাবগঞ্জের ফুটবলপ্রেমীরা কে কি ভাবছে
bodybanner 00

 আবুল হাশেম ফকির

চমকের রাশিয়া বিশ্বকাপ ক্রমেই যবনিকার দিকে হাটি হাটি পা পা করে এগুচ্ছে। আর মাত্র ৪টি খেলা এবারের বিশ্বকাপ আসরে।তারপরই জানা যাবে শিরোপা গেলো কার ঘরে। বিশ্ব কি এবার নতুন রাজা পাবে, না কি পুরনো কাউকেই নতুন রুপে ফিরে পাবে। আর এ লড়াইয়ে আছে একদিকে ফ্রান্স ও বেলজিয়াম। যারা আজ লড়বে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে।

আগামীকাল অপর সেমিতে লড়বে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। ইংল্যান্ড ও ফ্রান্স একবার করে শিরোপা জিতেছে যথাক্রমে ১৯৬৬ ও ১৯৯৮ সালে। এই দুইদল সেমিতে বাদ পরলে তবেই ক্রোয়েশিয়া ও বেলজিয়ামের মাঝ থেকে বিশ্ব পাবে নতুন রাজা। আমরা ভাববো দোহার নবাবগঞ্জ কি ভাবছে দুইটি উপজেলার পরিসংখ্যানে দেখা যায় আর্জেন্টাইন ও ব্রাজিলীয় সমর্থকের।যারা চোখ বন্ধ করে সমর্থন করেন। আর্জেন্টাইনদের ১৬ থেকে বাদ পড়া আর ব্রাজিলীয়দের কোয়াটার ফাইনাল থেকে বাদ পরাকে প্রতিজন সমর্থেনের মাঝে দেখা যায় বেদনাময় চিত্র কাকে বলে। জড়ে পরা সমর্থনেরা নিজ দলের ব্যর্থতা বুকে ধারন করে ফ্রান্স, বেলজিয়াম ও ইংল্যান্ডের মধ্যে নিজেদের সমর্থন জীয়িয়ে রেখে বিশ্ব রাজত্ব কার দখলে সেই দিকে তাকিয়ে আছেন দোহার নবাবগঞ্জের ফুটবলপ্রেমী সহ বিশ্বের কোটি কোটি সমর্থন।

মাঠ দখলের পরিসংখ্যানে দেখা যায় বেলজিয়াম শুরু থেকেই সুন্দর খেলা উপহার দিয়ে আসছে। এশিয়ার এবারের ফেবারিট জাপান ২-০ লিট নেওয়ার পরও ১০ মিনিটের ব্যবধানে বেলজিয়াম ৩-২ গোলের ব্যবধানে জিতে যায়। তার পর থেকে তাদের খেলার ধারাবাহীকতা অব্যাহত আছে। অপরদিকে ফ্রান্স প্রথমে অগোছালো থাকলেও পরবর্তীতে নিজেদের খেলার উন্নতি করেছে। সেইদিক দিয়ে খেলাটা হবে সমানে সমান। অপরদিকে ক্রোয়েশিয়ার চেয়ে ইংল্যান্ড অনেকাংশ এগিয়ে। অভিজ্ঞ খেলোয়ার ও ফুটবল সমর্থনের বড় অংশটি বেলজিয়াম বনাম ইংল্যান্ডেরে মধ্যে ফাইনাল ম্যাচটি উপভোগ করার অধিক আগ্রহভরে অপেক্ষা করছেন ফুটবল ভক্তরা।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00