ব্রেকিং নিউজঃ

দাম বেড়ে প্রতি ভরি সোনা এখন ৫০ হাজার ৭শ’ টাকা

দাম বেড়ে প্রতি ভরি সোনা এখন ৫০ হাজার ৭শ’ টাকা
bodybanner 00

আবারও বেড়েছে সোনার দাম। প্রতি ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এতে ভালো মানের বা ২২ ক্যারেট সোনার ভরির দাম দাঁড়াবে ৫০ হাজার ৭৩৮ টাকা।

আগামীকাল  বুধবার থেকে সারা দেশে নতুন এই দাম কার্যকর হবে। মঙ্গলবার জুয়েলার্স সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়। এর আগে গত ২৫ ডিসেম্বর সোনার দর ভরিতে ১ হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়িয়েছিল বাজুস।

দাম বেড়ে প্রতি ভরি সোনা এখন ৫০ হাজার ৭শ' টাকা

জুয়েলার্স সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে প্রতি গ্রাম সোনার দর ৪ হাজার ৩৫০ টাকা। সেই হিসাবে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম পড়ে ২২ ক্যারেট সোনার দাম দাঁড়ায় ৫০ হাজার ৭৩৮ টাকা। আর ২১ ক্যারেট প্রতি ভরি ৪৮ হাজার ৪০৬ টাকা এবং ১৮ ক্যারেট প্রতি ভরি ৪৩ হাজার ১৫৭ টাকায় বিক্রি হবে। এছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ৫৩৬ টাকা।

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ৪৯ হাজার ৩৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ১২৩ টাকা এবং ১৮ ক্যারেট ৪১ হাজার ৮৭৪ টাকা ছিল। এছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৫ হাজার ৬৬১ টাকা।

জুয়েলারী ব্যবসায়ীদের তথ্য মতে, সাধারণত প্রতি ভরি ২২ ক্যারেটে ৯১ দশমিক ৬ শতাংশ, ২১ ক্যারেটে ৮৭ দশমিক ৫ শতাংশ, ১৮ ক্যারেটে ৭৫ শতাংশ বিশুদ্ধ সোনা থাকে। অলংকার তৈরিতে সোনার দরের সঙ্গে মজুরি ও মূল্য সংযোজন কর (মূসক) যোগ হবে। সমিতির বিজ্ঞপ্তিতে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই দামে সোনা বিক্রি করার ঘোষণা দেয়া হয়। তবে এবারে রুপার দাম বাড়েনি। ফলে প্রতি ভরি রুপা যথারীতি ১ হাজার ৫০ টাকায় বিক্রি হবে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00