দাকোপের নলিয়ানে ২দিন ব্যাপী ওয়াশ মেলা উদ্বাধন

bodybanner 00

পাপ্পু সাহা দাকোপ(খুলনা):-
“পান করলে নিরাপদ পানি হয়না কোন জীবনহানি ” নানা বিষয়কে সামনে নিয়ে নলিয়ানে নানা আয়োজনের মধ্য দিয় শুরু হয়ছে (১১-১২ ফেব্রুয়ারী) ২দিনব্যাপী ওয়াশ মেলা। ইউএইসএআইডি -এর খাদ্য নিরাপত্তা উনয়ন কার্যক্রম “নবযাত্রা প্রকল্প” বেসরকারি উনয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন ও সুতারখালী ইউনিয়ন ওয়াটসন এর যৌথ উদ্যোগে গতকাল রোববার সকাল ১০টায় নলিয়ান চেয়ারম্যান এ মেলার উদ্বোধন করেন। ইউনিয়ন ওয়াটসান কমিটি ও আ’লীগ সভাপতি মোঃ মাসুম আলী ফকির। ওয়াশ অর্গানাইজার দেবরঞ্জন বিশ্বাসের সঞ্চালনায় অন্যান্যর মধ্য বক্তব্য করেন প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ,ইউপি সদস্য খাদিজা আখতার, ওয়াস অফিসার পার্থ পতিম দাস, ইউপি সদস্য মিহির মন্ডল,
দাকোপের নলিয়ানে ২দিন ব্যাপী ওয়াশ মেলা উদ্বাধনগুনারী দাখিল মাদরাসার সহ-সুপার মিজানুর রহমান ও গ্রাম উনয়ন কমিটির সভাপতি প্রশান্ত মন্ডল। আরো উপস্থিত ছিলেন এমসিএইচএন অফিসার নাজমিন নাহার, ওয়াশ অর্গানাইজার প্রকৌশলী  আবু ফেরদৌস চৌধুরী, ওয়াশ অর্গানাইজার মোঃ রাজিবুল হাসান, ওয়াশ অর্গানাইজার মুসলিমা আরফিন লীমা, ইউপি সদস্য মফিজ আলী সানা, ইউপি সদস্য আইয়ুব আলী ঢালী, ইউপি সদস্য আজাদ সানা, ইউপি সদস্য শেখ মহাশিন, ইউপি সদস্য গাজী আবু মুছা, ইউপি সদস্য ভবতোষ মন্ডল, ইউপি সদস্য নিমাই রায়, ইউপি সদস্যা নারগিস বেগম, ইউপি সদস্যা সুলতা মন্ডল প্রমুখ।  মেলা প্রাংগন শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা ও পটগান পরিবেশন করা হয়। এ মেলায় শিক্ষক, এনজিও কর্মী ও বিভিন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। মেলায় নিরাপদ পানি ,স্যানিটেশন,পয়:নিশ্কাশন,আদর্শ বাড়ী,গর্ভকালিন মায়েদের পুষ্টিকর খাবারসহ বিভিন সচেতনতামূলক ষ্টল দেখা গেছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকল ৫টা পর্যন্ত চলবে এ মেলা। গ্রাম উনয়ন কমিটির ষ্টলসহ মেলায় ১০টি ষ্টল আছে।
সর্ব সাধারনর জন্য মেলার দার উল্মুক্ত রাখা হয়েছে। উনয়ন মেলার শিক্ষনীয় বিষয়গুলো বাস্তবজীবনে কাজে লাগাতে পারে। এজন্য মেলার আয়োজন করা হয়েছে বলে আয়োজক কমিটি জানান।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00