‘দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি’

‘দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি’
bodybanner 00

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় সরকারের অধীনে কোনো জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে না বিএনপি।দেশে কোনো নীল নকশার নির্বাচন হতে দেয়া হবে না।শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভায় একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই নির্দলীয়, নিরপেক্ষ একটি সরকারের অধীনে অনুষ্ঠিত হতে হবে। দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত কোনো জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে না। সে রকম কোনো নীল নকশনার নির্বাচন এদেশে হতে দেয়া হবে না।

ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

ফখরুল বলেন, বিএনপিকে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। আমরা জনগণের সঙ্গে আছি। নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে সব রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচনের জন্য যে গণ দাবি উঠেছে তা আদায়ে রাজপথে থাকবো।

তিনি বলেন, জনগণ আমাদের সঙ্গে আছে। দেশনেত্রীর এই ঘোষণার প্রতি জনগণ অকুণ্ঠ সমর্থন জানিয়েছে। বিতর্কিত পঞ্চদশ সংশোধনীর নামে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে। তাই জনগণ এই সংশোধনীকে গ্রহণ করেনি, বরং ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। ‘দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনীতির বাইরে রাখতে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। যার পরিপেক্ষিতে আজ মিথ্যা মামলা সামনে রেখে তাকে হয়রানি করা হচ্ছে।

তিনি বলেন, ‘স্বাধীনতার পর দেশ এখন বড় সংকটে রয়েছে। মানুষের এখন মৌলিক অধিকার নেই। সরকারের হাত প্রতিবাদী মানুষের হাতের রক্তে রঞ্জিত। জুলুমবাজ এই সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।’

মির্জা ফখরুল বলেন, ‘প্রহসন ও ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে এই সরকার ক্ষমতায় আছে। এই সরকারের ফ্যাসিবাদী নিষ্পেষণে দেশের মানুষ হাপিয়ে উঠেছে। নিত্যপণের দাম লাগামহীন। সরকার লুটপাটে ব্যস্ত। বিএনপি দানবীয় সরকারের মারমুখী আক্রমণের শিকার।’

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00