ব্রেকিং নিউজঃ

তিন মাস নিষিদ্ধ শুভ্র

তিন মাস নিষিদ্ধ শুভ্র
bodybanner 00

নাট্য জগতের মোটামোটি জনপ্রিয় একজন অভিনেতা অ্যালেন শুভ্র। বেশ কিছু জনপ্রিয় নাটকের অভিনয় করতে দেখা গেছে তাকে। খুবই কম উচ্চতার এ অভিনেতার বিরুদ্ধে সম্প্রতি নিয়াজ মাহবুব নামের এক নাট্য নির্মাতাকে ইট দিয়ে আঘাত করার অভিযোগ ওঠে। পরিচালক নিয়াজ মাহবুকের করা সেই অভিযোগের সত্যতা পাওয়ায় শুভ্রকে সব ধরণের অভিনয় থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি টেলিভিশন নাটকের তিনটি সংগঠন ডিরেক্টরস গিল্ড, অভিনয়শিল্পী সংঘ ও টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ অ্যালেন শুভ্রর বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেন। আগামী ১০ মে থেকে পরবর্তী তিন মাস শুভ্রর বিরুদ্ধে এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে বলে তিন সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়।

ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘সিদ্ধান্তটি ১০ মে থেকে কার্যকরের সিদ্ধান্ত নেয়ার কারণ হচ্ছে, শুভ্রর বেশ কিছু নাটক ও সিরিয়ালের অর্ধেক শুটিং বাকি রয়েছে। এই মুহূর্তে তার নিষেধাজ্ঞা কার্যকর হলে ওই সকল নাটক ও সিরিয়ালের পরিচালক-প্রযোজক ক্ষতির সম্মুখীন হবে। সেই বিবেচনায় আগামী মে মাস থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে।’

শুভ্রর বিরুদ্ধে অভিযোগ, বছর খানেক আগে নিয়াজ মাহবুবের পরিচালনায় ‘গুরাগুরি’নাটকের শুটিংয়ে বরিশাল যান তিনি। সেখানে তিন দিন কাজ করার কথা থাকলেও পরিচালককে দুদিনে কাজ শেষ করতে বলেন শুভ্র। রাজি না হলে ঢাকায় চলে আসেন তিনি। ১০-১৫ দিন পর আলোচনা সাপেক্ষে তিনি কাজটি করে দেন। তবে নতুন করে পারিশ্রমিক দাবি করেন। পরিচালক জানান, বরিশালে শুটিং শেষ করতে না পারায় তার অনেক ক্ষতি হয়েছে। তারপরও সম্ভব হলে টাকা দেয়া হবে।

এই ঘটনার কিছুদিন পরে পরিচালক নিয়াজ ও অভিনেতা শুভ্রর মগবাজারে দেখা হয়। নিয়াজের অভিযোগ, সে সময় শুভ্র তাকে ইট দিয়ে আঘাত করেন। তথন নাকি তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। এমনকী, তার কয়েকদিন আগে শুভ্র তাকে ফোন করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলেও অভিযোগ করেন পরিচালক নিয়াজ।

মারধরের ওই ঘটনার পরেই নাটকের সংগঠনগুলোতে লিখিত অভিযোগ জানান নির্মাতা নিয়াজ। তার অভিযোগের প্রেক্ষিতে গত ৪ এপ্রিল তাদের দুজনকে এক সালিশি বৈঠকে ডাকে সংগঠনগুলো। সেখানে অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম ও লুৎফর রহমান জর্জ, ডিরেক্টরস গিল্ডের এস এ হক অলিক, সৈয়দ শাকিল ও কামরুজ্জামান সাগর এবং প্রডিউসারস অ্যাসোসিয়েশনের সৈয়দ ইরফান উল্লাহর উপস্থিতিতে সবকিছু শোনার পরে শুভ্রকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00