ব্রেকিং নিউজঃ

তাবিথ আউয়ালকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার নীতিগত সিদ্ধান্ত

bodybanner 00

ঢাকা  উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে দলের প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকে মনোনয়ন দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার (১৩ জানুয়ারি) রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত বেশিরভাগ সদস্য তাবিথের পক্ষে সমর্থন জানান। বিএনপি চেয়ারপারসনও বিষয়ে সায় দেন বলে জানান বৈঠকে উপস্থিত একাধিক নেতা।
  তাবিথ আউয়ালকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার নীতিগত সিদ্ধান্ত
বৈঠক সূত্র জানায়, বৈঠকে ডিএনসিসি নির্বাচন ছাড়াও প্রধানমন্ত্রীর ভাষন, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, খালেদা জিয়ার মামলা বক্সিবাজারে স্থানন্তরসহ নানা বিষয়ে আলোচনা হয়। বৈঠকে উপস্থিত একাধিক সদস্য তাবিথ আউয়ালকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে ফলাফলভালো হবে বলে মতামত দেন। তারা বলেন, তাবিথ আউয়াল প্রয়াত মেয়র আনিসুল হকের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও অর্ধেক ভোট চলার পর তাবিথ আউয়াল নির্বাচন বর্জন করেছিলেন। তারপরও অনেক ভোট পায় বিএনপি প্রার্থী। যদি ভোট সুষ্ঠু হয় তাহলে বিএনপি প্রার্থীর বিজয় সুনিশ্চিত। নির্বাচনে সেনা মোতায়েনের হলে নির্বাচন সুষ্ঠু হবে। এজন্য বিএনপির পক্ষ থেকে সেনা মোতায়েনের অনুরোধ জানানো হবে।গত ১ ডিসেম্বর সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একইসঙ্গে নির্বাচন কমিশনকে ভোটগ্রহণের জন্য অনুরোধ জানায়। সেই পরিপ্রেক্ষিতে এই সিটির ভোটের আয়োজন করছে নির্বাচন কমিশন।দলীয় সূত্র জানায়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে দলের প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালকে চূড়ান্ত করেছেন। তবে আনুষ্ঠানিকতার জন্য আগামীকাল মনোনয়ন বিক্রি করা হবে। এরপর সোমবার অথবা মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হবে। এছাড়াও বৈঠকে ঢাকা উত্তর -দক্ষিণের দলের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের তালিকা চূড়ান্ত করতে ঢাকা মহানগর বিএনপিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Brand Bazaar

দলীয় সূত্র জানায়, ঢাকা সিটিতে মেয়র পদে নির্বাচন করতে বিএনপির অনেক সিনিয়র নেতারা আ্গ্রহ রয়েছে। কিন্তু তাবিথ আউয়ালের  বাবা আব্দুল আউয়াল মিন্টু বিএনপির প্রভাবশালী নেতা। বিএনপিতে তার লবিং ভালো। তিনি চান তার ছেলেকে যেন দলীয় মনোনয়ন দেয়া হয়। এ অবস্থায় অন্য নেতারা চাইলেও মনোনয়নের দৌড়ে এগিয়ে আছেন তাবিথ।
এদিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে দলের মনোনয়নপত্র বিক্রি করবে বিএনপি। আগামীকাল রোববার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এ মনোনয়নপত্র পাওয়া যাবে। আগ্রহী প্রার্থীদেরকে ১০ হাজার টাকার বিনিময়ে এই মনোনয়নপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। বৈঠক চলাকালে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ১৫ জানুয়ারির মধ্যে আরো ২৫ হাজার টাকাসহ মনোনয়নপত্র দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে হবে। মনোনয়নপত্র জমা নেয়ার পর ১৮ জানুয়ারি আগ্রহীদের মধ্য থেকে প্রার্থী চূড়ান্ত করে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়ে দেবে বিএনপি। ওইদিন ইসিতে ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন।
এর আগেই বিএনপি মনোনীত চূড়ান্ত প্রার্থীকে ১ লাখ টাকা জামানত দিয়ে এবং ২৭ হাজার টাকায় ভোটার তালিকার সিডিসহ মনোনয়নপত্র কিনতে হবে। এই নির্বাচনে ভোটগ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00