‘তথ্যপ্রযুক্তি খাতে অগ্রগতির মাইলফলক বেসিস সফটএক্সপো’

‘তথ্যপ্রযুক্তি খাতে অগ্রগতির মাইলফলক বেসিস সফটএক্সপো’
bodybanner 00

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘ভাষার মাসে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির অন্যতম মাইলফলক বেসিস সফটএক্সপো ২০১৮।’ তিনি বলেন, ‘এবারের আয়োজন পরিসরে যেমন বড়, তেমনি বিশ্ব অঙ্গনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির পরিচয়ও বহন করছে।’
‘তথ্যপ্রযুক্তি খাতে অগ্রগতির মাইলফলক বেসিস সফটএক্সপো’বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত ‘বেসিস সফট এক্সপো ২০১৮’ উদ্বোধনকালে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন মোস্তাফা জব্বার। ‘ডিজাইনিং দ্য ফিউচার’ স্লোগান নিয়ে রাজধানীতে আজ শুরু হলো দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় এই প্রদর্শনী। চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

অনুষ্ঠানেউদ্বোধনী বক্তব্যে বেসিস সফটএক্সপোর আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে একযোগে কাজ করছে তথ্যপ্রযুক্তি বিভাগ ও বেসিস। তিনি বলেন, ‘এলক্ষ্যে প্রতিবছরের মত দেশীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরতে আয়োজন করা হয়েছে বেসিস সফটএক্সপো। এর মাধ্যমে দেশীয় প্রতিষ্ঠানসমূহ যে আন্তর্জাতিক মানের সেবা প্রদানে সক্ষমতা ফুটে উঠেছে তা এখানে তুলে ধরার সুযোগ পাবে।’ হলোগ্রাফিক রোবট মায়ার সাহায্যে সফটএক্সপোর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সাথে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবিরসহ বেসিসের কার্যনির্বাহী পরিষদ।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00