ঢাকা-২ (কেরানীগঞ্জ-কামরাঙ্গীরচর) আসনে নৌকা পাচ্ছেন শাহীন আহমেদ

ঢাকা-২ (কেরানীগঞ্জ-কামরাঙ্গীরচর) আসনে নৌকা পাচ্ছেন শাহীন আহমেদ
bodybanner 00


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২ (কেরানীগঞ্জ-কামরাঙ্গীরচর) আসনে কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদই উঠছেন নৌকায়। শাহীনই পাচ্ছেন আওয়ামী লীগের টিকিট— এমন মন্তব্য স্থানীয় নেতাকর্মীদের।

এ আসনের আওতাধীন এলাকাগুলোয় সরেজমিনে ঘুরে তৃণমূলের নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে এমন আভাস পাওয়া গেছে। শাহীন আহমেদকেই আগামী নির্বাচনে আওয়ামী লীগের এমপি প্রার্থী হিসেবে দেখতে চান তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, দুইবারের দেশের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যানের স্বীকৃতি অর্জন করা শাহীন আহমেদ কেরানীগঞ্জ আওয়ামী লীগের তৃণমূলকে দীর্ঘদিন ধরেই এক ছাতার নিচে একত্রিত করে দলের সাংগঠনিক কর্মকাণ্ডে নেতৃত্ব দিচ্ছেন। এমনকি পুরো কেরানীগঞ্জজুড়েই বিভিন্ন সময়ে দলীয়, সামাজিক এবং ধর্মীয় অনুষ্ঠানের পোস্টার ব্যানারে শুধু শাহীন আহমেদকেই দেখা গেছে।

এ ছাড়া সহযোগী ও ভ্রাতৃপ্রতীম দলের বিভিন্ন অনুষ্ঠানেও তার সরব উপস্থিতি রয়েছে। ফলে সাধারণ মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা নিয়ে কাজ করে যাচ্ছেন শাহীন আহমেদ।

উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের বিষয়ে এলাকাবাসীর মন্তব্য, তিনি অত্যন্ত গণমুখী চরিত্র নিয়ে কাজ করছেন। তার কাছে সবাই যেতে পারেন। এমনকি তার কাছে গিয়ে কেউ কোনোদিন খালি হাতে ফিরে আসেনি।

এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলে জানা যায়, কেরানীগঞ্জ আওয়ামী লীগের এক উদীয়মান সংগঠকের নাম শাহীন আহমেদ। দু’দুবার নির্বাচিত হয়েছেন উপজেলা চেয়ারম্যান। দু’বারই অর্জন করেছেন দেশসেরা উপজেলা চেয়ারম্যানের কৃতিত্ব। হাল ধরেছেন উপজেলা আওয়ামী লীগের। দলকে করেছেন উজ্জ্বীবিত। তার নেতৃত্বেই এখন সু-সংগঠিত উপজেলা আওয়ামী লীগ।

স্থানীয় নেতাকর্মীরা জানান, ২০০৯ সালের উপজেলা নির্বাচনে শাহীন আহমেদ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর বদলে যেতে থাকে কেরানীগঞ্জের মাঠের রাজনীতি। তৃণমূলের রাজনীতিতে পালে হাওয়া ফিরে পায় আওয়ামী লীগ। যে কারণে ২০১৩ ও ২০১৪ সালে ২০ দলীয় জোটের রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতা চলাকালে মাঠে দাঁড়াতে পারেনি জামায়াত সমর্থিত ওই জোটের কোন নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী লীগের দুর্দিনে হাল ধরা এই তরুণ নেতৃত্বই এখন হয়ে উঠেছেন উপজেলা আওয়ামী লীগের কাণ্ডারি। তৃণমূলের জনপ্রিয়তার ভিত্তিতে মনোনয়ন দেয়া হলে ঢাকা-২ আসনে শাহীন আহমেদকে মনোনয়ন দেয়া উচিত বলে মনে করছেন শাহীন সমর্থকরা।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00