ঢাকা-১ আসনের ১ লাখ ৭৬ হাজার টাকাসহ স্বতন্ত্র প্রার্থীর ১৬ নেতাকর্মীকে আটক

ঢাকা-১ আসনের ১ লাখ ৭৬ হাজার টাকাসহ স্বতন্ত্র প্রার্থীর ১৬ নেতাকর্মীকে আটক
bodybanner 00

ঢাকার নবাবগঞ্জের নতুন বান্দুরা গ্রাম থেকে ১ লাখ ৭৬ হাজার টাকাসহ ঢাকা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী সালমা ইসলামের ১৬ নেতাকর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার বিকালে স্থানীয় বাসিন্দা ঢাকা জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও উপজেলার যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর চোকদারের বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জাহাঙ্গীর চোকদার ও রুস্তম বেপারী নামে দুইজনের প্রত্যেককে দুইবছরের কারাদন্ড দেয়া হয়। এছাড়া আটককৃত আরও ১৪ জনকে ২৪ ঘন্টা পুলিশ হেফাজতে আটক রাখার আদেশ দেয় ভ্রাম্যমান আদালত। নির্বাচন আচরনবিধি লঙ্ঘনের অভিযোগে এ সাজা প্রদান করা হয়।

কারাদ-প্রাপ্তরা হলেন- ঢাকা জেলা জাতীয়পার্টির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর চোকদার (৪৮) ও বারদোয়ারী গ্রামের রুস্তম বেপারী (৪৭)। তারা দুজনই নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ইউনিয়নের বাসিন্দা।

থানা হেফাজতে রয়েছেন ঐ ইউনিয়নের- সোহরাব (৬৪), জুলহাস উদ্দিন (৫২), রাসেল (৩৩), মো. টিটু (৩৫), শেখ হযরত (৬৫), তাজুল ইসলাম (৩২), মো. বিল্লাল (৬৬), শেখ সবুজ (২৬), রিফাত রাব্বি (২৫), শাওন মিয়া (২১), হারুন অর রশিদ (৫০), নান্নু মুন্সি (৬৯) ও মো মামুন (২৫)।

নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঢাকা জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর চোকদারের বাড়িতে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে টাকা বিলি করা হচ্ছে। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে অভিযান চালিয়ে জাহাঙ্গীর চোকদারসহ স্বতন্ত্র প্রার্থীর ১৬ নেতাকর্মীকে আটক করা হয়। এসময় জাহাঙ্গীর চোকদারের কাছে নগদ ১ লাখ ৭৬ হাজার পাওয়া গেছে বলে দাবি করেন ওসি মোস্তফা কামাল।

ঢাকা-১ আসনের সহকারি রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন বলেন, নির্বাচনী আচরবিধি লঙ্ঘনের অভিযোগে তাদের সাজা দেয়া হয়েছে।

 

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00