ঢাকা উত্তরে ভোট: আ’লীগের প্রার্থী বাছাই ১৬ জানুয়ারি

ঢাকা উত্তরে ভোট: আ’লীগের প্রার্থী বাছাই ১৬ জানুয়ারি
bodybanner 00

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আতিকুল ইসলাম জনসংযোগ শুরু করলেও দলটি আনুষ্ঠানিকভাবে প্রার্থী বাছাই করবে আগামী ১৬ জানুয়ারি। এই নির্বাচনের তফসিল ঘোষণার পর দিন বুধবার ( ১০ জানুয়ারি) ক্ষমতাসীন দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

ঢাকা উত্তরে ভোট: আ'লীগের প্রার্থী বাছাই ১৬ জানুয়ারি

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে যারা প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহী তাদেরকে আগামী ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি দলের মনোনয়ন ফরম কিনতে হবে। সকাল ১১টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এই মনোনয়নপত্র পাওয়া যাবে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে। মনোনয়ন ফরম কিনতে নগদ ২৫ হাজার টাকা দলের তহবিলে জমা দিতে হবে। আর ফরম পূরণ করে তা জমা দেয়া যাবে ১৫ জানুয়ারি সন্ধ্যা সাতটার মধ্যে।

১৬ জানুয়ারি সন্ধ্যায় সাতটায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় আনুষ্ঠানিকভাবে প্রার্থী বাছাই করা হবে।

প্রসঙ্গত, আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হওয়া ঢাকা উত্তর সিটির মেয়র পদ পূরণে ভোটগ্রহণ হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। আর এ জন্য প্রার্থিতা জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি। ২০১৫ সালে বিভক্ত ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন নির্দলীয়ভাবে হলেও এবার তা হবে দলীয় প্রতীকে। এই নির্বাচনে বিএনপি প্রার্থী ঘোষণা করবে আগামী শনিবার।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00