ডিএনসিসি নির্বাচন নিয়ে সরকার এবং নির্বাচন কমিশন একই পথের যাত্রী।: মওদুদ

ডিএনসিসি নির্বাচন নিয়ে সরকার এবং নির্বাচন কমিশন একই পথের যাত্রী।: মওদুদ
bodybanner 00

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে নির্বাচনে স্থিতাবস্থা নিয়ে রাষ্ট্রপক্ষের নিশ্চুপ ভূমিকাই প্রমাণ করে এতে সরকারের যোগসাজস রয়েছে। তিনি বলেন, সরকার যদি সত্যিই নির্বাচন চাইতো তাহলে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপীল বিভাগে যেত। এখন তারা হাত-পা গুটিয়ে ফেলেছে। এমন একটা ভাব করছে যে, স্থগিতাদেশ একটি স্থায়ী বিষয়, এর বিরুদ্ধে যেন আপীল করা যায় না।

ডিএনসিসি নির্বাচন নিয়ে সরকার এবং নির্বাচন কমিশন একই পথের যাত্রী।: মওদুদ

জাতীয় প্রেসক্লাবে শুক্রবার জাগপা ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, রাষ্ট্রপক্ষের আচরণ প্রমাণ করে সরকার ও নির্বাচন কমিশনের যোগসূত্রে এই নির্বাচন স্থগিত হয়েছে। সুতরাং সরকার এবং নির্বাচন কমিশন একই পথের যাত্রী। তারা হেরে যাবে বলেই নির্বাচন স্থগিত করার নীলনকশা করেছে। এখনো নির্বাচন চাইলে রাষ্ট্রপক্ষ আপীল করতে পারে বলে মন্তব্য করেন তিনি।

অ্যাটর্নি জেনারেলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মওদুদ বলেন, বর্তমান অ্যাটর্নি জেনারেল অত্যন্ত কর্মতৎপর একজন ব্যক্তি। তার দল ও সরকারের স্বার্থ রক্ষা করবার জন্য এমনকি ইউনিয়ন পরিষদের কোনো চেয়ারম্যান বা মেম্বারের ব্যাপারে আদালতে হাজির হন তিনি। কিন্তু সিটি করপোরেশনের মতো এত গুরুত্বপূর্ণ মামলায় শুনানি হলো। কিন্তু তিনি আসলেন না। তার অর্থ হলো সরকার চেয়েছে, এই স্থগিতাদেশ দিয়ে দিক। আর নির্বাচন কমিশনের যে আইনজীবী ছিলেন তিনিও দায়সারা একটা আবেদন করেন সেদিন। তারাও চেয়েছেন যেন এটা স্থগিত হয়ে যায়।

সংগঠনের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় জাগপার সভানেত্রী অধ্যাপিকা রেহানা প্রধান, সহসভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান আসাদ প্রমূখ বক্তব্য রাখেন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00