টিপস পিডিএফ ফাইল ওয়ার্ডে কনভার্ট করার সহজ উপায়

টিপস  পিডিএফ ফাইল ওয়ার্ডে কনভার্ট করার সহজ উপায়
bodybanner 00

পিডিএফ ফাইলকে ওয়ার্ডে কনর্ভাট করা ঝক্কির কাজ। এজন্য বেশ কিছু সফটওয়্যার বা অ্যাপ রয়েছে। কিন্তু এগুলো টাকা দিয়ে কিনতে হয়। জেনে নিন বিনাখরচে পিডিএফ ফাইলকে ওয়ার্ডের কনভার্ট করার উপায়।

কোন পিডিএফ ফাইলকে ওয়ার্ডে কনভার্ট করার সবথেকে সহজ উপায় WPS PDF to Word। এই অ্যাপের মাধ্যমে যে কোন পিডিএফ ফাইলকে DOC DOCX ফাইলে মুহুর্তে কনভার্ট করে ফেলা যায়। এমনকি পিডিএফ ফাইল থেকে টেক্সট এক্সট্রাক্ট করে টেক্সট ফাইলও সেভ করা যায় এই অ্যাপের মাধ্যমে।

WPS PDF to Word অ্যাপের ফ্রি ভার্সান এই কাজের জন্য সবথেকে ভাল। কিন্তু এই অ্যাপে রয়েছে নিজের সীমাবদ্ধতা। একসঙ্গে মাত্র ৫ টি পেজ কনভার্ট করতে পারে এই অ্যাপ।

আপনি যদি খুব বড় পিডিএফ কনভার্ট করতে চান তবে PDFsam Basic ব্যবহার করে তা ছোট ছোট টুকরোতে ভেঙ্গে নিতে WPS PDF to Word দিয়ে Word ফাইলে কনভার্ট করে নিতে পারেন।

১। PDFsam Basic ডাউনলোড করুন

আপনি যে পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে চান তা যদি ৫ পেজের থেকে বড় হয় তবে PDFsam Basic অ্যাপ দিয়ে তা ছোট টুকরোতে আগে আপনাকে ভেঙ্গে নিতে হবে।

২। ভেঙ্গে নিন আপনার পিডিএফ ফাইল

PDFsam Basic এ কোন পিডিএফ ওপেন করে স্প্লিট অপশন সিলেক্ট করে আপনার পিডিএফ ফাইলটি ৫ পেজে স্প্লিট করে নিন। এবার আপনার পিডিএফ ফাইল ওয়ার্ড ফাইলে কনভার্ট হওয়ার জন্য প্রস্তুত।

৩। ডাউনলোড WPS PDF to Word

এবার WPS PDF to Word এর ফ্রি ভার্সানটি ডাউনলোড করুন। এবার অ্যাপটি লঞ্চ করে সবকটি পিডিএফ ফাইল একে একে ওয়ার্ড ফাইলে কনভার্ট করুন। WPS PDF to Word আপনাকে একসাথে একাধিক পিডিএফ ফাইল কনভার্ট করতে দেয়। কিন্তু মাথায় রাখা প্রয়োজন এই সবকটি ফাইলের দৈর্ঘ্য যেন ৫ পেজের কম হয়।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00