টাঙ্গাইলের গোপালপুরে প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি

টাঙ্গাইলের গোপালপুরে প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি
bodybanner 00

মো.নূর আলম গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:-
টাঙ্গাইলের গোপালপুর উপজেলার প্রাচীনতম ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।
গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী আয়োজিত শতবর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ফ্যাকাল্টি অব লাইফ সাইন্স বিভাগের ডিন প্রফেসর এ এস এম সাইফুল্লাহ।
টাঙ্গাইলের গোপালপুরে প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তিটাঙ্গাইলের গোপালপুরে প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তিবিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক মো. সায়েদুল আরেফিন, ডাকসুর সাবেক সাহিত্য সম্পাদক ইব্রাহিম খাঁ সরকারি কলেজের প্রাক্তন অধ্যাপক শংকর দাশ, গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আহাদুজ্জামান মিয়া, বাংলাদেশ জুট মিল কর্পোরেশনের প্রাক্তন মহাব্যাবস্থাপক আলহাজ মো. নুরুল ইসলাম, রামনগর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ আব্দুল কাদের, ধোপাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শতবর্ষপূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাহাঙ্গীর আলম।
রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, শতবর্ষে এ বিদ্যালয় থেকে কমপক্ষে অর্ধালক্ষাধিক শিক্ষার্থী শিক্ষা অর্জন শেষে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে মানব কল্যাণে নিয়োজিত রয়েেেছ। ১৯৫৮ সালে অত্র বিদ্যালয়ে অধ্যয়ন করা প্রাক্তন শিক্ষার্থী হাজি মো. ছামান আলী জানান, আজকের অনুষ্ঠানটি একটি মিলন মেলা। অনুষ্ঠানে সকলের সাথে দীর্ঘদিন পর দেখা হওয়ায় আমি আবেগ আপ্লুত। প্রয়াত পূর্ণচন্দ্র গোস্বামী প্রতিষ্ঠিত অত্র বিদ্যালয়ে শতবর্ষপূর্তি অনুষ্ঠানে শিক্ষার্থীদের স্মৃতিচারণ, অবসরপ্রাপ্ত শিক্ষক, মুক্তিযোদ্ধাদের সম্মাননা, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00