brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

জোট গড়ছেন সাবেক ভিপি নুর ও জোনায়েদ সাকি, থাকবেন জাফরুল্লাহ চৌধুরীও

জোট গড়ছেন সাবেক ভিপি নুর ও জোনায়েদ সাকি, থাকবেন জাফরুল্লাহ চৌধুরীও
epsoon tv 1

গুঞ্জন তৈরি হয়েছে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর নতুন দল বা জোট করার পরিকল্পনা করছেন বলে।

এ প্রক্রিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী এবং ‘রাষ্ট্র চিন্তা’ নামে একটি সংগঠন যুক্ত আছে বলে জানা গেছে। চূড়ান্তভাবে দল গঠনের আগে যৌথ কর্মসূচি পালন করবেন তারা। গত ২৮ নভেম্বর এক যৌথ সমাবেশেও অংশ নেয় সংগঠনগুলো।

সংশ্লিষ্টরা জানিয়েছে, পুরো প্রক্রিয়াটি আরও সময় নিয়ে কর্মসূচি ও নিরীক্ষার মধ্যে দিয়ে যাবে। সমমনা আরও দল যুক্ত হয়ে তা জোটে পরিণত হতে পারে। অবশ্য নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ গণসংহতি আন্দোলনের সঙ্গে একীভূত হওয়ারও একটি প্রস্তাব দিয়েছে বলে সূত্র দাবি করেছে। তবে এটি অস্বীকার করেছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে নুরুল হক নুর গণমাধ্যমকে বলেন, ‘দেশের রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধিসহ সবাই মিলে যুগপৎ কর্মসূচিতে যেতে চাই। সে লক্ষ্যেই চারটি সংগঠন মিলে গত ২৮ নভেম্বর শহীদ মিনারে সমাবেশ করেছি।’

এসময় নতুন দলের বিষয়ে তিনি বলেন, ‘এখনই নতুন দল করছি না, গণতন্ত্র উদ্ধারে সর্বদলীয় ঐক্য চাই আমরা। ছোটভাবে শুরু করেছি, আশা করি সামনের দিকে এগিয়ে যাবে এটি।’

একটি সূত্র জানিয়েছে, ক্ষমতাসীনদের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ার পক্ষে গণসংহতি আন্দোলন। জামায়াতে ইসলামী ছাড়া অন্য সব দলের সঙ্গেই ঐক্য করার পক্ষে দলটির নেতারা। একীভূত হওয়ার ক্ষেত্রে নতুন দল বা জোট করার বিষয়টি সামনে আসতে পারে। তবে প্রক্রিয়াটি এখনও নিশ্চিত নয় বলে সূত্র জানিয়েছে। জানা গেছে, আগামী ১২ ডিসেম্বর আগ্রহী সংগঠনের সঙ্গে এ বিষয়ে আলোচনা হতে পারে।

মওলানা ভাসানী অনুসারী পরিষদের সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী এ বিষয়ে বলেছেন, ‘এখনও ওসব কিছু না। দেশের বর্তমান পরিস্থিতিতে কেউ বসতে চায় না, সন্দেহ করে। দেশের বিদ্যমান পরিস্থিতি থেকে বের হতে হবে। বড় দলগুলোতে গণ্ডগোল চলছে।

সবাইকে বলেছি—অন্যদেরকে একত্র করো।’ আর ‘রাষ্ট্র চিন্তা’র সদস্য হাসনাত কাইয়ূম বলেন, ‘দল বা জোট করার বিষয় এখনও আসেনি। রাষ্ট্রের সংকট সমাধানে যারা আন্তরিক, তাদেরকে একত্রে কাজ করতে হবে।’

এ বিষয়ে জোনায়েদ সাকি গণমাধ্যমকে বলেন, ‘মওলানা ভাসানীকে কেন্দ্র করে একত্রিত হয়েছি আমরা, সমাবেশ করলাম। ভবিষ্যতেও একসঙ্গে কাজ করার কথা ভাবছি।’ এসময় গণতন্ত্র প্রতিষ্ঠায় বৃহত্তর আন্দোলন গড়ার চেষ্টা করছেন বলেও জানান তিনি।


epsoon tv 1

Related posts

body banner camera