ব্রেকিং নিউজঃ

জাবিতে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার দাবি

জাবিতে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার দাবি
bodybanner 00

জাবি প্রতিনিধি:-
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে উপাচার্য প্যানেল নির্বাচনসহ ১২ দফা দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ ও বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট। সোমবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে মিলিত হন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ ও বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোটের প্রতিনিধিরা।
এ সময় লিখিত বক্তব্যে অধ্যাপক শরীফ এনামুল কবির বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সবাই গণতান্ত্রিক ধারায় বিশ্বাসী, এ ধারা অনুসরণ করতে বদ্ধপরিকর এবং এই ধারা বাধাগ্রস্ত হলে তা প্রতিহত করা হবে।
জাবিতে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার দাবিতিনি আরও বলেন, ২৩ জানুয়ারি আমরা উপাচার্যের সঙ্গে সাক্ষাত করে ১৯৭৩ সালের অধ্যাদেশ সমুন্নত রাখার স্বার্থে উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণাসহ ১২ দফা দাবি পেশ করি। তিনি এ দাবিগুলো আমলে না নিয়ে দাবিগুলো সম্পর্কে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করেন। এছাড়াও তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ১৯৭৩-এর ১১(১) ও ১১(২) ধারার ভুল ব্যাখ্যা দিচ্ছেন। উপাচার্য বরাবর পেশকৃত দাবিগুলো হলো-১৯৭৩ এর অধ্যাদেশ অনুযায়ী উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণা, স্বচ্ছতার স্বার্থে পরবর্তী মেয়াদে উপাচার্য না আসা পর্যন্ত নতুন নিয়োগ বন্ধ রাখা, সেশনজট মুক্ত বিশ্ববিদ্যালয় গঠনে কার্যকর ব্যবস্থা গ্রহন, জাকসু পুনঃপ্রতিষ্ঠার পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করা, নবীণ শিক্ষার্থীরদের উপর র‌্যাগিং নামক যে নিপীড়ন চালানো হয় তা নির্মূলের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহন করা, আবাসন সমস্যার সমাধান করা, লাইব্রেরীর সম্প্রসারণের কাজ শুরু করা, ক্যাম্পাসের বিভিন্ন স্থানের অবৈধ দোকানপাট উচ্ছেদ করা, বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক ভারসাম্য সংরক্ষণে ক্যাম্পাসে বিশৃঙ্খল বহিরাগত ও অনিরাপদ যানবহন প্রবেশ নিষিদ্ধ করা।
#…

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00