জনগনের ভালবাসায় সালমান ফজলুর রহমান ঢাকা-১ আসনে বিজয়ী হয়েছে

জনগনের ভালবাসায় সালমান ফজলুর রহমান ঢাকা-১ আসনে বিজয়ী হয়েছে
bodybanner 00

মো:সুজন হোসেন

দোহার-নবাবগঞ্জ ঢাকা-১ আসনের নৌকা প্রতীক জয়ের মহানায়ক সালমান ফজলুর রহমান ।আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঢাকা-১ আসন এর দিকে নজর ছিল অনেক প্রভাবশালীদের ।২০০৪ সনের নির্বাচনে এ্যাডভোকেট মান্নান খানকে নৌকা পরাজয় করে নাঙ্গল মার্কা বিজয়ী হন এ্যাডভোকেট সালমা ইসলাম ।কিন্তুু সে সময় পরাজয় দোহার-নবাবগঞ্জ আওয়ামী পরিবার স্বাভাবিক ভাবে মেনে নিতে পারিনি ।এর জবাব দিতে সবাই ঐক্যবদ্ধ হয়ে সবার জনপ্রিয় ব্যক্তিত্ব সালমান ফজলুর রহমানকে বিপুল ভোটে জয়যুক্ত করেছেন ।ফলে দোহার-নবাবগঞ্জ সাধারন মানুষ উন্নয়নের শতভাগ নিশ্চিত হবে বলে দাবি করেন সাধারন ভোটাররা ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বস্তরের আইন শৃংখলা বাহিনি নিরাপত্তায় সুষ্ঠু-অবাধ নির্বাচন হয়েছে ।সকল ভোটররা উৎসব মুখর পরিবেশে তাদের মনোনীত র্প্রাথীকে ভোট দিয়েছেন । দোহার-নবাবগঞ্জ ঢাকা-১ আসনে কোথাও কোন প্রকার বিশৃংখলার খবর পাওয়া যায়নি ।

ঢাকা-১ আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১২ হাজার ৪৩ জন । নৌকা প্রর্তীক ৩ লাখ ২২ হাজার ৯ শত ভোট পেয়ে বিজয়ী হন । দোহরে নৌকা পেয়েছে ১ লাখ ২৮ হাজার ৯শত। ঢাকা-১ আসনে মোট ভোট কেন্দ্র ১৭৮ টি ।বিপরীত স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট সালমা ইসলাম মটর গাড়ী ২৯হাজার ৭শত ৩৪ ভোট ।দোহারে মটর গাড়ী ৮ হাজার২৭টি ভোট পান ।অন্যান্যরা প্রার্থী কোদাল ১৪৩ ভোট,গোলাপফুল ৫৬১ ভোট,কুলা ১৪ ভোট, হাতপাখা ৩হাজার ৭শত ৪৩ ভোট, কাস্তে ৬৮ ভোট পেয়েছেন ।এবার নির্বাচনে দোহারে ভোট বাতিল হয়েছে ১২শত ৯৩ জন ।নৌকা মার্কা বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হওয়য়া দোহার-নবাগঞ্জের বিভিন্ন কেন্দ্রে কেন্দ্রে ও রাস্তায় আনন্দ মিছিল করছেন সমর্থক ও সাধারন ভোটাররা ।
এসময় উপজেলা নির্বাচন অফিসার মো:রেজাউল ইসলাম আগামির সময়কে জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু-অবাধ ও নিরপেক্ষ ভোট হয়েছে । কোথাও কোন প্রকার অনিয়মের তথ্য পাওয়া যায়নি । কেননা নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষ করার উদ্দেশ্যে ,আইন শৃংখলা বাহিনী,বাংলাদেশ সেনাবাহিনি,বিজিবি,র‌্যাব,পুলিশ, আনসার বাহিনী পযাপ্ত নিয়োগ ছিল ।এছাড়াও নির্বাহী ম্যাজেস্ট্র এর সাথে অতিরিক্ত এক্্রকিউটিভ ম্যাজিস্ট্রিট ,পর্যাপ্ত নিয়োগ ছিল । যার ফলে ৮০ শতাংশ ভোট সংগ্রহ হয়েছে ।

বিগত জাতীয় নির্বাচনে এত বড় জয় হয়নি ।এবার জননেত্রী শেখ হাসিনা সু-যোগ্য প্রার্থী ঢাকা-১ আসনে মনোনীত করায় এই সাফল্য পেয়েছে বলে দাবি করেন সাধারন জনগন ।সকল ক্ষমতা জনগনের তার প্রমান দিলে দোহার-নবাবগঞ্জের জনগন ।জনগনের ভালবাসায় সালমান ফজলুর রহমান ঢাকা-১ আসনে বিজয়ী হয়েছে । দেশের বিভিন্ন জেলায় যখন উন্নয়নের বাতাস বয়ছে,তখন পিছিয়ে নেই বর্তমান সরকারে উন্নয়নখাত বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান । ২১৭ কোটি টাকা পদ্মার বাঁধ নিমাণ কাজ তার সুপারিশে পাশ হয়েছে ।তিনি দোহার-নবাবগঞ্জের জনগনের প্রানের নেতা হিসেবে জনগনের পাশে থেকেছেন ।তার প্রতিদান জনগন ভুলেনি ।তাই তাকে বিজয় করে কিছুটা কৃতজ্ঞতা প্রকাশ করেছে ।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00