জগন্নাথপুরে ট্রাফিক সপ্তাহে ১০৫টি মামলা দায়ের

জগন্নাথপুরে ট্রাফিক সপ্তাহে ১০৫টি মামলা দায়ের
bodybanner 00
মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
জগন্নাথপুরে ট্রাফিক সপ্তাহ সপ্তম দিন পর্যন্ত ১০৫টি যানবাহনের চালকদের বিরুদ্ধে মামলা হয়েছে। স্থানীয়  ট্রাফিক বিভাগ সুত্রে জানা যায়, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবীর প্রেক্ষিতে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে গত ৫ আগষ্ট থেকে সারাদেশের ন্যায় জগন্নাথপুরে ট্রাফিক সপ্তাহ পালিত হয়ে আসছে।বিভিন্ন যানবাহনের বৈধ কাগজপত্র ও চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় শনিবার(১১ই আগষ্ট)  পর্যন্ত ১০৫টি মামলা দায়ের করা হয়েছে। রবিবার  দুপুরে সরজমিনে দেখা যায়, সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরশহরের প্রাণকেন্দ্র স্থানীয় পৌর পয়েন্টে চেক পোষ্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে পরিক্ষা-নিরিক্ষার অভিযান চালায় জগন্নাথপুর ট্রাফিক বিভাগ।
অন্যান্যের দিন এই সড়ক সহ অন্যান্য সড়কে  অটোরিক্সা ও মোটর সাইকেলের হিড়িক দেখা গেলেও এই অভিযানকালে উধাও হয়ে গেছে অটোরিক্সা ও মোটরসাইকেলগুলো। প্রবাসী অধ্যুষিত এ উপজেলায় র্দীঘদিন ধরেই লাইসেন্সবিহীন অটোরিক্সা ও শত শত মোটর সাইকেল সড়কে চলাফেরা করে আসছে বেপরোয়া গতিতে। চলতি ট্রাফিক সপ্তাহের মধ্যেও ট্রাফিক আইন মানছেন না অনেক  চালক। রবিবার ওই সড়কে ট্রাফিক বিভাগের দায়িত্বরতরা একটু দায়িত্বশীলতার সঙ্গেই কাজ করতে দেখা গেছে। তবে পৌরশহরের অন্য সড়কগুলোতে সেই ট্রাফিক আইন না মেলেই হেমলেটবিহীন মোটর সাইকেলের চালকদের অবাধে চলাফেরা করতে দেখা গেছে।
জগন্নাথপুরের পুলিশ বিভাগের দায়িত্বরত প্রধান মশিউর রহমান  বলেন, সড়কে শৃঙ্খলা বজায় রাখতে আমরা কাজ করছি। ট্রাফিক সপ্তাহের গতকাল শনিবার  পর্যন্ত ১০৫টি যানবাহন ও চালকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। ট্রাফিক সপ্তাহ আরো দুই দিন চলবে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00