জগন্নাথপুরে জনগুরুত্ব পূর্ণ  ইউএনও এবং এসিল্যান্ড পদ শুন্য, প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে 

bodybanner 00
মোঃ হুমায়ূন কবীর ফরীদি, 8জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
পদন্নোতি ও বদলি জনিত কারনে প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুরে ইউএনও – এসিল্যান্ড এর পদ শুন্য হয়ে পড়েছে। জনগুরুত্বপূর্ন এই পদ দু’টি শুন্য থাকায় প্রশাসনিক কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।
খোঁজ নিয়ে জানা গেছে,সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় দায়িত্বরত ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ পদোন্নতিতে বদলি জনিত কারনে গত ৫ জুলাই জগন্নাথপুর থেকে বিদায় নিয়েছেন।যার ফলে এগার দিন ধরে এ পদটি শুন্য হয়ে পড়েছে। জগন্নাথপুরের ইউএনও হিসেবে অতিরিক্ত দায়িত্বে রয়েছেন জেলার দক্ষিন সুনামগঞ্জ উপজেলার ইউএনও মোঃ শফি উল্লা। তিনি দায়িত্ব গ্রহনের পর একদিন মাত্র কিছু সময়ের জন্য জগন্নাথপুরে এসেছিলেন। এর পর থেকে তিনি আর আসেননি। এদিকে প্রায় দুই মাস ধরে এসিল্যান্ড পদটি শুণ্য রয়েছে। বিগত ১৯ শে মার্চ জগন্নাথপুরের এসিল্যান্ড হোসাইন মোহাম্মদ হাই জকি তিনিও পদোন্নতি পেয়ে বিসিএস প্রশাসন একামেডী ঢাকা রেক্টর (সচিব) এর একান্ত সচিব হিসেবে যোগদান করেছেন। ইউএনও  এবং এসিল্যান্ড এই দুইটি গুরুত্বপূর্ন পদ শুন্য থাকায় প্রশাসনিক কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে প্রয়োজনের তাগিদে এই দুই অফিসে কাজে আসা লোকজন কর্মকর্তাদের দেখা না পেয়ে ভারাক্রান্ত হৃদয়ে বাড়ী ফিরে যাচ্ছেন। চরম দূর্ভোগের পড়তে হচ্ছে সদরে আসা জনসাধারনকে।
এব্যাপারে জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব  আতাউর রহমান “দৈনিক আগামীর সময়” কে বলেন, ইউএনও এবং এসিল্যান্ড এর পদ দু’টি শুন্য থাকায় প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। দ্রুত শুন্য এই দু’টি পদে নিয়োগ দেওয়ার জন্য  উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00