খুব শীঘ্রই যুক্তরাষ্ট্রে হামলা চালাতে পারে উ. কোরিয়া

খুব শীঘ্রই যুক্তরাষ্ট্রে হামলা চালাতে পারে উ. কোরিয়া
bodybanner 00

কয়েক মাসের মধ্যেই যুক্তরাষ্ট্রে পরমাণু হামলা চালাতে পারে উত্তর কোরিয়া।মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএর পরিচালক মাইক পম্পিও এ আশঙ্কার কথা জানিয়েছেন। বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের হুমকি নিয়ে তারা নিয়মিত পর্যালোচনা করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রিপোর্ট দেন।

সম্প্রতি সিআইএ রিপোর্ট দিয়েছে, কয়েক মাসের মধ্যেই যুক্তরাষ্ট্রে হামলা চালানোর ক্ষমতা রাখে উত্তর কোরিয়া। কূটনৈতিক স্তরে উত্তর কোরিয়া সমস্যার সমাধান না হলে বড় বিপর্যয় নেমে আসবে। যার জেরে ব্যাপক প্রাণহানির সম্মুখীন হতে পারে দুই সহযোগী দেশ দক্ষিণ কোরিয়া এবং জাপান।

ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ  : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

ক্ষমতায় আসার পর উত্তর কোরিয়ার বিরুদ্ধে অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার কূটনৈতিক অনভিজ্ঞতার খেসারত দিতে হয়েছে ওয়াশিংটনকে। পরমাণু কর্মসূচি আরও জোরদার করেছে পিয়ংইয়ং।

এ নিয়ে বেশ কয়েকবার বাকযুদ্ধে জড়িয়েছিলেন ট্রাম্প এবং কিম। তবে সিআইএর পরিচালক অবশ্য ট্রাম্পের পক্ষ নিয়ে বলেছেন, প্রেসিডেন্টের টুইট বার্তা ভালোভাবেই পড়েছেন কিম। ২০১৭ সালে অন্তত ২০টি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। নতুন বছরের শুরুতে দেয়া ভাষণে পরমাণু অস্ত্রগুলোকে এক জায়গায় আনার নির্দেশ দিয়েছেন কিম।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00