কোটা সংস্কার: ছাত্রলীগের কিছু নেতার পদত্যাগ

কোটা সংস্কার: ছাত্রলীগের কিছু নেতার পদত্যাগ
bodybanner 00

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছেন বেশ কয়েকজন নেতা। এই আন্দোলনে কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের বহু নেতাকর্মী সমর্থনও জানিয়েছেন।

 

পদত্যাগের ঘোষণা দিয়ে সোমবার চিঠিও দিয়েছেন অনেকে। একইসঙ্গে শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন তারা।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অনেক নেতা চলমান কোটা আন্দোলনের নেতৃত্বও দিচ্ছেন। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে তারা নিয়মিত কর্মসূচিও পালন করে আসছেন। রবিবার রাতের সংঘর্ষ আর হামলার পর পদত্যাগের সিদ্ধান্ত নেন তারা।

 

 

পদত্যাগ করা নেতারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ট্যুরিজম বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ সাইফ, শহীদ সার্জেন্ট জহরুল হক শাখা ছাত্রলীগের উপ-অ্যাপায়ন বিষয়ক সম্পাদক অছিবুর রহমান, ফলিত পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরীফ হাসান সুজন প্রমুখ।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ সম্পাদক সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, বঙ্গবন্ধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের অধিকার আদায়ের আন্দোলন করতে গিয়ে নিজের ছাত্রত্ব হারিয়েছেন। তবুও অন্যায়ের সঙ্গে আপস করেননি। আর এখনকার নেতারা পদ হারানোর ভয়ে লাখ লাখ শিক্ষার্থীর পক্ষে কথা বলতে পারেন না। ছিঃ, আমরা না তারই আদর্শ বুকে ধারণ করি!’

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00