ব্রেকিং নিউজঃ

কোটা পদ্ধতি বাতিল: রাবি শিক্ষার্থীদের আনন্দ মিছিল

কোটা পদ্ধতি বাতিল: রাবি শিক্ষার্থীদের আনন্দ মিছিল
bodybanner 00

রাবি প্রতিনিধি:
জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা করায় আনন্দ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্র্থীরা। বৃহস্পতিবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয় কোটা সংস্কার আন্দোলন কমিটির আহ্বায়ক মাসুদ মোন্নাফের নেতৃত্বে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে আনন্দ মিছিলটি শুরু হয়। পরে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
বিশ্ববিদ্যালয় কোটা সংস্কার আন্দোলন কমিটির আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন, ‘প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। আমাদের এ আন্দোলন গেজেট প্রকাশ না হওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। এরপরে যদি কেউ আন্দোলন করে, তবে তার দায়ভার আমরা নেবো না।’
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, ইমরান খান নাহিদ, কোটা সংস্কার আন্দোলন যুগ্ন আহ্বায়ক রাশেদুল ইসলাম মুবিন, রুবেল হোসেন, মোরশেদ আদনান, সালাউদ্দিন সায়েম, শফিকুল ইসলাম নাহিদ, মাসুদ শেখ, মেহিনীসহ দুই শতাধিক শিক্ষার্থী।
এর আগে দুপুর সাড়ে ১২ টায় কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা করায় আনন্দ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে আনন্দ মিছিলটি শুরু হয়। পরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘কোটা পদ্ধতি বাতিলে জননেত্রী শেখ হাসিনা গোটা বাংলার ছাত্রদের দুঃখ-দুর্দশার কথা ভেবে এই সিদ্বান্ত নিয়েছেন। কিন্তু মৌলবাদী শক্তি আন্দোলনে ষড়যন্ত্র করে সরকার উৎখাত আন্দোলনে রূপ দিতে ছেয়েছিল। তাদের ষড়যন্ত্র সফল হয়নি।’
এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আনিকা ফারিয়া জামান অর্ণা, সহ-সভাপতি কাজী আমিনুল হক লিংকন, সরকার ডন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু, ইমরান খান নাহিদ, ইমতিয়াজ আহমেদ প্রমুখ।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00