কোটা নিয়ে আমার বক্তব্য দেওয়ার কিছু নেই: ঢাবি উপাচার্য

কোটা নিয়ে আমার বক্তব্য দেওয়ার কিছু নেই: ঢাবি উপাচার্য
bodybanner 00

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেছেন, কোটার ব্যাপারে সরকারের যথাযথ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন। এ ব্যাপারে তার বক্তব্য দেওয়ার কিছু নেই।

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘বঙ্গবন্ধুর সমাধিসৌধের পবিত্র অঙ্গণে দাঁড়িয়ে এ ব্যাপারে (কোটা) আমার বক্তব্য দেবার কিছু নেই। সরকারের যথাযথ কর্তৃপক্ষ এ ব্যাপারে কথা বলবেন। এটিই প্রাসঙ্গিক।’

এ সময় কোটা আন্দোলন নিয়ে তার দেওয়া বক্তব্য নিয়ে সমালোচনার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি তা এড়িয়ে যান। এর আগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন উপাচার্য।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যরা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, শিক্ষক সমিতির সভাপতি আধ্যাপক ড. মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক শিবলী রুবাইতুল ইসলামের নেতৃত্বে শিক্ষক নেতারা শ্রদ্ধা জানান।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, পুলিশের নতুন ৬ ডিআইজি তওফিক মাহবুব চৌধুরী, কৃষ্ণপদ রায়, বশির আহম্মদ, হাবিবুর রহমান, ড.এম. মহিদ উদ্দিন ও মো. আব্দুল বাতেন বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান। বিকেলে বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হারুন উর রশিদ, সাধারণ সম্পাদক জিএম কাজল ও কার্যকরী সভাপতি মজিবর মাতুব্বরের নেতৃত্বে নেতারা শ্রদ্ধা জানান। পরে দেশের বিভিন্ন জেলা থেকে আগত বঙ্গবন্ধু সৈনিক লীগ নেতারা শ্রদ্ধা জানান।

এ ছাড়া বৃহস্পতিবার বিকেলে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন, অ্যাসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলাম হীরা, সাধারণ সম্পাদক ওয়ালিদ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00