ব্রেকিং নিউজঃ

‘কেন প্রিমিয়ার লিগ ও ইংল্যান্ডের সব রেকর্ড ভাঙবে’

bodybanner 00

টটেনহাম কোচ মাউরিচিও পচেত্তিনোর বিশ্বাস, তার শিষ্য একদিন প্রিমিয়ার লিগ ও ইংল্যান্ডের সব গোলের রেকর্ডই ভেঙে দেবেন।

ওয়েম্বলিতে কাল এভারটনের বিপক্ষে টটেনহামের ৪-০ গোলে জয়ের ম্যাচে দুটি গোল করেছেন কেন। এই দুই গোলে প্রাক্তন তারকা শেরিংহামকে (৯৭) ছাড়িয়ে প্রিমিয়ার লিগে টটেনহামের সর্বোচ্চ গোলদাতা এখন কেন (৯৮)।
এই মৌসুমে এরই মধ্যে অ্যালান শিয়েরারের প্রিমিয়ার লিগে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গোলের (৩৬) রেকর্ড ভেঙেছেন কেন। ২০১৭ সালে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়েও বেশি গোল তার।
এবার শেরিংহামের রেকর্ড ভাঙার পর শিষ্যকে প্রশংসায় ভাসালেন পচেত্তিনো। ম্যাচ শেষে বিটি স্পোর্টকে টটেনহাম কোচ বলেন, ‘সে খুবই প্রতিভাবান ও পেশাদার খেলোয়াড়। আমি খুবই খুশি। তাকে অভিনন্দন জানাই আমি, সব কৃতিত্ব তার প্রাপ্য।’‘এভাবে সে প্রিমিয়ার লিগ ও ইংল্যান্ডের সব রেকর্ড ভাঙতে যাচ্ছে। আমি অনেক খুশি। এটা চমৎকার, কারণ সে দলের জয়ে সাহায্য করেছে’- বলেন পচেত্তিনো।
সব প্রতিযোগিতা মিলিয়ে টটেনহামের সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙতে অবশ্য দীর্ঘপথ পাড়ি দিতে হবে কেনকে। ৩৭৯ ম্যাচে ২৬৬ গোল করে রেকর্ডটা দখলে রেখেছেন জিমি গ্রেভস। ১৯৩ ম্যাচে কেনের গোল ১২৭টি।
এই রেকর্ড নিয়ে পচেত্তিনো বলেন, ‘এটা অনেক দূরের পথ, তবে এটা ভালো। অন্যথায় সে (কেন) প্রতি সপ্তাহে একটি করে রেকর্ড ভাঙতো!’
প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড অ্যালান শিয়েরারের (২৬০)। আর ইংল্যান্ড জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ওয়েইন রুনির (৫৩)। যেখানে কেনের গোল ১২টি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00