ব্রেকিং নিউজঃ

কাশ্মীর স্বাধীন হয়ে টিকতে পারবে না : ফারুক আব্দুল্লাহ

কাশ্মীর স্বাধীন হয়ে টিকতে পারবে না : ফারুক আব্দুল্লাহ
bodybanner 00

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ বলেছেন, কাশ্মীরের জন্য স্বাধীনতাটা বাস্তবতা নয়। কারণ, এটি একটি স্থলবেষ্টিত ভূখণ্ড আর এর চারদিক ঘিরে আছে পরমাণু শক্তিধর তিন দেশ – পাকিস্তান, ভারত ও চীন। তাদের সবার হাতেই পরমাণু বোমা রয়েছে। আর আল্লাহর নাম ছাড়া আমাদের আর কিছুই নেই।

 

ফারুক আব্দুল্লাহ শনিবার পুঞ্চ জেলার মান্দিতে এক জনসভায় এ কথা বলেন। তিনি বলেন, আমাদের অ্যাটম বোমা নেই, সেনাবাহিনী নেই, জেট বিমান নেই। এভাবে (স্বাধীন হয়ে) আমরা টিকে থাকবো কিভাবে?

 

পাশাপাশি ফারুক আব্দুল্লাহ এও বলেন, তবে কাশ্মীরীরা ভারতের গোলাম নয়। কাজেই ভারতকে অবশ্যই কাশ্মীরী জনগণের সম্মান ও মর্যাদার প্রতি সম্মান দেখাতে হবে। ভারত যতক্ষণ পর্যন্ত না তা করবে, ততোক্ষণ কাশ্মীরের অবস্থা বদলাবে না। তারা (ভারত) সোনার রাস্তা বানিয়ে দিলেও কাজ হবে না। তাদের অবশ্যই জনগণের হৃদয়-মন জয় করতে হবে।

 

তিনি বলেন, বন্দুক দিয়ে কাশ্মীর সমস্যার সমাধান হবে না। কাশ্মীরবাসীর মন জয় এবং তাদের দুঃখ-কষ্টের অবসান করেই এ সমস্যার সমাধান সম্ভব।

 

কাশ্মীর সমস্যা সমাধানে ফারুক আব্দুল্লাহ পাক-ভারত আলোচনার ওপর গুরুত্ব আরোপ করেন এবং দু’দেশের নিয়ন্ত্রণ রেখাকে (লাইন অব কন্ট্রোল) শান্তি ও শুভেচ্ছার রেখায় রুপান্তরের আহবান জানান। সূত্র : রাইজিং কাশ্মীর

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00