কাউকে বিব্রত করতে চাই না, আমাকেও ব্রিবত করবেন না: তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম

কাউকে বিব্রত করতে চাই না, আমাকেও ব্রিবত করবেন না: তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম
bodybanner 00

Brand Bazaar

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আপনারা আমাকে আগের মন্ত্রণালয় সম্পর্কে প্রশ্ন করে বিব্রত করবেন না। আমি নিজেও বিব্রত হতে চাই না।
কাউকে বিব্রত করতেও চাই না। নিজের দফতর বদলের পর গতকাল সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন তিনি। তারানা হালিম বলেছেন, নতুন মন্ত্রণালয়ে যোগ দেওয়ার পর তথ্যমন্ত্রী আমার যে প্রশংসা করেছেন আমি তার উপযুক্ত কিনা সেটা জানি না। তবে নতুন জায়গায় আমার কাজে ধারাবাহিকতা থাকবে। আমাদের সময় কম, চ্যালেঞ্জ বেশি। তিনি বলেন, ভালো কাজ করার জন্য যেখানে প্রধানমন্ত্রী দায়িত্ব দেবেন সেখানেই সততা ও দক্ষতার সঙ্গে কাজ করব। কথা কম বলে কাজ বেশি করব। দ্রুততার সঙ্গে কাজ করব। দুর্নীতির সঙ্গে আপস ও সমঝোতা করব না।
এখানেও দুর্নীতির সাথে আপোস করব না, আগেও করিনি : প্রতিমন্ত্রী তারানা হালিম
এটা কখনো সম্ভব না। এটা প্রধানমন্ত্রী আমাদের শিখিয়েছেন। এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে সদ্য বিদায় নেওয়া তারানা তার সময়ের কিছু কাজের কথা তুলে ধরে বলেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগে যেসব কাজ করে এসেছি তার ফসল আগামী এপ্রিল থেকে পাওয়া যাবে। তিনি বলেছেন, তখন বুঝবেন আমি সেখানে কী কী কাজ করেছি। তবে আমি মনে করি, সৎ থেকে এবং দক্ষতা ও যোগ্যতার সঙ্গে কাজ করাটাই কাজ। নতুন তথ্য প্রতিমন্ত্রী বলেন, আগের মন্ত্রণালয়ের দায়িত্ব পালনকালে বঙ্গবন্ধু স্যাটেলাইট উেক্ষপণের তারিখ সারপ্রাইজ হিসেবে নিজের কাছেই রেখেছিলাম। আগামী ২৭ মার্চ থেকে ৩১ মার্চের মধ্যে স্যাটেলাইটটি উেক্ষপণ করা হবে। বাকিটা নির্ভর করবে প্রধানমন্ত্রীর সময়ের ওপর। তিনি আগের মন্ত্রণালয়ে তার নানান কর্মকাণ্ড সম্পর্কে তিনি বিভিন্ন তথ্য তুলে ধরেন। মন্ত্রিসভায় রদবদলের তিন দিন পর তথ্য প্রতিমন্ত্রী হিসেবে নতুন দফতরে গতকালই প্রথম অফিস করলেন তারানা হালিম। সকালে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে নিজের দফতরে যান। এ সময় নতুন তথ্য প্রতিমন্ত্রীকে তথ্য মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর কক্ষে ফুল দিয়ে স্বাগত জানান মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। এরপর প্রতিমন্ত্রী যান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর দফতরে। মন্ত্রীও তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। গত বুধবার তারানা হালিমকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ থেকে সরিয়ে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হসিনা।
তারানা হালিম দুপুরে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। সেখানে স্বাগত বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। উপস্থিত ছিলেন তথ্য সচিব মো. নাসির উদ্দিন ও প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00